এখন টাইমস স্কয়ারেও মেসি-ম্যানিয়া (ভিডিও)

|

ছবি: সংগৃহীত

নিউইয়র্কের নতুন রাজা যেন এখন লিওনেল মেসি! না, নিউইয়র্কের ক্লাব রেড বুলসের হয়ে তিনি খেলছেন না। ইন্টার মায়ামির হয়েই মেসি গিয়েছিলেন নিউইয়র্ক রেড বুলসের মাঠে। আর তাতেই যেন টাইমস স্কয়ারের দখল চলে গিয়েছিল এই আর্জেন্টাইন মায়েস্ত্রোর কাছে। স্পোর্টস ব্রিফ ডটকমের খবর।

শনিবার (২৬ আগস্ট) রাতে নিউইয়র্ক রেড বুলসের বিরুদ্ধে ইন্টার মায়ামির হয়ে এমএলএসে মেসির অভিষেক দেখার জন্য টাইমস স্কয়ারে জড়ো হয়েছিল ফুটবল সমর্থকরা। ম্যাচের ৬০ মিনিটে যখন বদলি হয়ে মাঠে নামেন সাতবারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবল সুপারস্টার, সমর্থকদের উল্লাসে উত্তাল হয়ে ওঠে টাইমস স্কয়ার। মেসিকে বড় পর্দায় দেখার জন্য হাজার হাজার সমর্থক ভিড় করেন বিখ্যাত এই ট্যুরিস্ট স্পটে।

মায়ামির হয়ে এর আগে আট ম্যাচ খেলেছেন মেসি। দলকে একটা শিরোপা এনে দিয়েছেন, আরেক টুর্নামেন্টের ফাইনালে তুলেছেন। টানা খেলার ধকল কাটাতে তাই লিগের প্রথম ম্যাচে মেসিকে বিশ্রাম দেয়া নিয়ে ছিল গুঞ্জন। কোচ জেরার্ড মার্টিনো সেরকম ইঙ্গিতও দিয়েছিলেন। টাইমস স্কয়ারে কয়েক হাজার ফুটবল সমর্থক অপেক্ষায় ছিলেন মেসির জাদু দেখার। আর, আর্জেন্টাইন মায়েস্ত্রোও তাদের নিরাশ করেননি।

এই অপেক্ষার প্রহরগুলোর সমাপ্তি টানতে মেসি যেন টুপির ভেতর থেকে বের করে আনেন খরগোশ! মাঠে সৃষ্টি করেন যেন এক জাদু বাস্তবতা! লিগস কাপ চ্যাম্পিয়নদের জয় নিশ্চিত করতে দারুণ এক গোল করে নিউইয়র্কের সমর্থকদের ভালোবাসার প্রতিদানও দেন তিনি।

গোলটা ছিল সত্যিকার অর্থেই এক দুর্দান্ত টিম-গোল। ৮৮ মিনিটে মাঠের মাঝখানে ডি আন্দ্রে ইয়েডলিনের পাস খুঁজে নেয় মেসিকে। সাথে সাথে রবি রবিনসনকে পাস বাড়ান মেসি। সেখান থেকে সার্জিও বুসকেটস। সাবেক এই বার্সা তারকার লবের উচ্চতা একটু বেশিই ছিল জর্ডি আলবার জন্য। কিন্তু আলবার অ্যাক্রোবেটিক ওয়ান টাচ পাস ঠিকই ডি বক্সের ভেতর খুঁজে নেয় মেসিকে। প্রতিপক্ষের ৩ ডিফেন্ডার ছেঁকে ধরে এই নাম্বার টেনকে। তবে তাতে খুব একটা সমস্যা হয়নি মেসির। প্রতিপক্ষের ডিফেন্ডারদের দর্শক বানিয়ে বাঁ পায়ের আলতো টোকায় মেসি বল বাড়ান বেঞ্জামিন ক্রেমাশ্চিকে। পরে ফিরতি বলে সহজ ট্যাপ ইনে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন মেসি।

আর, মাঠে ও মাঠের বাইরে টাইমস স্কয়ারের হাজির কয়েক হাজার ফুটবল ভক্ত মেতে ওঠে উল্লাসে। রেড বুলস যেমন ম্যাচের আগে বলেছিল, মেসিকে আটকানোর পরিকল্পনা তাদের আছে; তেমনি সমর্থকদেরও আশা ছিল মেসির জাদু দেখার। আর এলএমটেন যে ইদানীং মেতেছেন সব জয় করার উৎসবে!

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply