ফ্লোরিডার সুপারশপে বন্দুক হামলাকারী ছিলেন চরম বর্ণবিদ্বেষী: পুলিশ

|

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার একটি সুপারশপে বন্দুক হামলায় ৩ জনের মৃত্যুর ঘটনায় হামলাকারীর নাম-পরিচয় প্রকাশ করেছে পুলিশ। রোববার (২৭ আগস্ট) তার পরিচয় প্রকাশ্যে আনা হয়। পুলিশ জানিয়েছে, কৃষ্ণাঙ্গদের প্রতি হামলাকারী ওই যুবকে ছিল চরম ঘৃণা। খবর সিএনএন এর।

গত শনিবার জ্যাকসনভিলে একটি সুপার স্টোরের বাইরে এক নারীকে লক্ষ্য করে ১১ রাউন্ড গুলি ছোড়েন রায়ান ক্রিসটোফার নামে ২১ বছর বয়সী এক যুবক। পরে ভেতরে প্রবেশ করে আরও দু’জনকে হত্যা করে সে। এসময় পুলিশের সাথে গুলি বিনিময়ের এক পর্যায়ে আত্মহত্যা করে ওই যুবক।

এঘটনার পর ক্রিসটোফারর বাড়িতে অভিযান চালায় পুলিশ। সেখান থেকে একাধিক হ্যান্ড নোট উদ্ধার করা হয়। সেসব নোটে তীব্র বর্ণবিদ্বেষী মনোভাবের কথা লিখে রেখেছিলেন তিনি। তার বাড়ি থেকে একাধিক আগ্নেয়াস্ত্রও উদ্ধার করে পুলিশ।

কর্তৃপক্ষ জানায়, এর আগে অপরাধের রেকর্ড ছিল না ক্রিস্টোফারের। তার কাছে পাওয়া অস্ত্রগুলোও বৈধ ছিল। এ ঘটনার পর আবারও আলোচনায় এসেছে যুক্তরাষ্ট্রের অস্ত্র আইন। দেশটিতে চলতি বছরই ২৮ হাজারের বেশি মৃত্যু হয়েছে বন্দুক সহিংসতার জেরে। অস্ত্রের সহজলভ্যতার কারণেই ম্যাস শ্যুটিং বাড়ছে বলে অভিযোগ অনেকের।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply