রোনালদোর জোড়া গোলে ফের জয় আল নাসরের

|

ছবি: সংগৃহীত

পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর জোড়া গোলে আল শাবাবকে ৪-০ গোলে গুঁড়িয়ে দিয়েছে আল নাসর। ‘সিআরসেভেন’ পেনাল্টি থেকে দু’টি গোল করেছেন। পর্তুগিজ ফরোয়ার্ড রোনালদোর পাশাপাশি জালের দেখা পান সাদিও মানে ও সুলতান আল ঘানাম।

মঙ্গলবার (২৯ আগস্ট) রাতে প্রো লিগের ম্যাচে ঘরের মাঠ আল আওয়াল পার্কে আল শাবাবকে আতিথ্য দেয় আল নাসর। ম্যাচের শুরু থেকেই দারুণ খেলতে থাকে আল নাসর। ম্যাচের ত্রয়োদশ মিনিটে প্রথম এগিয়ে যায় দলটি। আল শাবাবের ডি-বক্সে ওতাভিওর ক্রসে হাত্তান বাবরির হাতে বল লাগায় পেনাল্টির বাঁশি বাঁজান রেফারি। স্পট-কিক থেকে লক্ষ্যভেদ করে দলকে এগিয়ে নেন রোনালদো।

ছবি: সংগৃহীত

কয়েক মিনিট পরেই হেডে আরেকটি গোল করেন রোনালদো, কিন্তু সেটা ফাউলের কারণে বাতিল হয়। ম্যাচের ৩৮ মিনিটে আরেকটি সফল স্পট-কিকে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। এ নিয়ে লিগে তার গোলসংখ্যা হলো পাঁচটি। তিনি নিজেই ফাউলের শিকার হওয়ায় পেনাল্টি পেয়েছিল আল নাসর। ডি-বক্সে তাকে ধাক্কা দিয়ে ফেলে দিয়েছিলেন গুস্তাভো কুয়েলার।

ছবি: সংগৃহীত

বিরতির আগেই আরেকবার শাবাবের জাল কাঁপিয়ে দেন সেনেগাল তারকা সাদিও মানে। ম্যাচের ৪১ মিনিটের সময় রোনালদো বল বাড়িয়ে দেন মানেকে। বল আয়ত্তে নিয়ে স্লাইড করে কোণাকুণি শটে জাল কাঁপান এই সেনেগাল তারকা। ফলে ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় লুইস কাস্ত্রোর শিষ্যরা।

বিরতির পরেই হ্যাটট্রিকের সুযোগ আসে রোনালদোর সামনে। কিন্তু ৬২ মিনিটের পাওয়া পেনাল্টি নিজে না নিয়ে ঘারিবকে মারতে দিলেন তিনি। সৌদি ফরোয়ার্ডের শট রুখে দিলেন আল শাবাবের গোলরক্ষক কিম সেউং-গিউ। ৮০ মিনিটে আল নাসরের আল ঘানাম যখন প্রতিপক্ষের জালে শেষ পেরেক দিলেন, তখন পর্তুগিজ তারকার সুযোগ ছিল হ্যাটট্রিকের। কিন্তু এবার ভাগ্যের কারণে পারেননি। তার হেড পোস্টে লেগে ফিরে এলে গোল করেন আল ঘানাম।

ছবি: সংগৃহীত

শেষ পর্যন্ত ৪-০ গলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে আল নাসর। চার ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে প্রো লিগের পয়েন্ট তালিকায় ষষ্ঠ স্থানে আছে আল নাসর। সমান ম্যাচ খেলে কোনো জয় না পাওয়া আল শাবাব ২ পয়েন্ট নিয়ে অবস্থান করছে ১৭ নম্বরে। ১৮ দল নিয়ে আয়োজিত আসরের শীর্ষে রয়েছে চার ম্যাচে পূর্ণ ১২ পয়েন্ট পাওয়া আল ইত্তিহাদ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply