এশিয়া কাপের পর এবার বিশ্বকাপ থেকেও ছিটকে গেলেন এবাদত

|

ছবি: সংগৃহীত

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে হাঁটুতে চোট পেয়েছিলেন পেসার এবাদত হোসেন। সেই ইনজুরি থেকে সেরে না উঠায় ছিটকে যান এবারের এশিয়া কাপ থেকে। তবে অক্টোবরে ভারতে অনুষ্ঠেয় বিশ্বকাপের পানে চেয়ে ছিলেন তিনি। কিন্তু হাঁটুতে অস্ত্রপাচার করায় ৬ থেকে ৮ মাসের জন্য মাঠের বাইরে থাকতে হতে পারে এবাদতকে। তাই এশিয়া কাপের পর এবার বিশ্বকাপ থেকেও ছিটকে গেলেন এই টাইগার পেসার।

বুধবার (৩০ আগস্ট) লন্ডনের একটি হসপিটালে এই ফাস্ট বোলারের হাঁটুতে অস্ত্রোপচার হচ্ছে। অপারেশনের আগে ফেসবুকে পোস্ট করে দোয়া চেয়েছেন ২৯ বছর বয়সী এই পেসার। নিজের ছবি জুড়ে দিয়ে এবাদত লিখেছেন, অপারেশন থিয়েটারে প্রথমবার। সবাই দোয়া করবেন, আল্লাহ ভরসা।

শুধু হাঁটু নয়, যেকোনো অপারেশনের পরই কোনও ক্রিকেটারের পুনর্বাসন শেষ করে মাঠে ফিরতে অন্তত দু’মাস সময় লাগে। সামনেই বিশ্বকাপ হওয়ায় সেই সুযোগ নেই এবাদতের। যদিও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এখনও এবাদতের বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেনি। তবে ধারণা করা হচ্ছে দুয়েকদিনের মধ্যেই বিসিবি আনুষ্ঠানিক ঘোষণা দেবেন।

মাত্র ১২ ওয়ানডে খেলা এবাদতের ওয়ানডে ক্যারিয়ারের শুরুটা ছিল দুর্দান্ত। গত বছর আগস্টে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে তার অভিষেক হয়। সে ম্যাচে সিকান্দার রাজাকে বোল্ড করে ওয়ানডে ক্যারিয়ার শুরু করেন তিনি। এরপর সব মিলিয়ে ১১ ইনিংসে বল করে ২২টি উইকেট নিয়েছেন তিনি।

বিশ্বকাপের মতো আসরে এবাদতের না থাকা বাংলাদেশ দলের জন্য বড় ধাক্কা। মাঝের ওভারে যে বোলিংটা এবাদত করতেন, তার বিকল্প খুঁজে পাওয়া কঠিন হবে সাকিব আল হাসানের দলের জন্য।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply