করাচির লোকালয়ে ঘুরে বেড়াচ্ছে সিংহ

|

লোকালয়ে ঘুরে বেড়াচ্ছে সিংহ। ছবি: সংগৃহীত

খাঁচা ভেঙে লোকালয়ে ঢুকে পড়ে একটি সিংহ। অনেকক্ষণ এদিক সেদিক ঘুরে বেড়ায় পোষা প্রাণীটি। পরে পুলিশের হস্তক্ষেপে নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি। খবর জিও নিউজের।

মঙ্গলবার (২৯ আগস্ট) পাকিস্তানের বন্দর নগরী করাচি শহরের একটি ব্যস্ত রাস্তায় এমনই এক অভাবনীয় দৃশ্য দেখা গেছে। রাস্তায় যানজটে পড়ে সুযোগ পেয়ে খাঁচা ভেঙে বেরিয়ে আসে ‘বনের রাজা’। প্রায় ২ ঘণ্টার চেষ্টায় করা হয় উদ্ধার। ততক্ষণে পুরো এলাকায় ছড়িয়ে পড়ে আতঙ্ক। সোশ্যাল মিডিয়ায় করাচির রাস্তায় সিংহের এ হাঁটাহাঁটির দৃশ্যের ভিডিও ভাইরাল হয়েছে।

সিন্ধু প্রদেশের বন্যপ্রাণী অধিদফতর ও পুলিশের সহযোগিতায় নিয়ন্ত্রণে আনা হয় পরিস্থিতি। ২ ঘণ্টার চেষ্টায় আটক হয় সিংহটিকে। সিংহটিকে দেখে শাহরাহ-ঈ-ফয়সাল এলাকাবাসীর মধ্যে ছড়ায় আতঙ্ক-উদ্বেগ। পরে উদ্ধারস্থলে ভিড় করেন উৎসুক জনতা।

সিন্ধু প্রদেশের বন্যপ্রাণী বিষয়ক কর্মকর্তা মুখতিয়ার সুমরু বলেন, শাহরাহ-ঈ-ফয়সাল এলাকায় খাঁচা থেকে একটি সিংহ পালানোর খবর পেয়ে দ্রুত সেখানে পৌঁছায় আমাদের টিম। কারো ক্ষয়ক্ষতি ছাড়াই প্রাণীটিকে উদ্ধার করা গেছে। বর্তমানে সবাই বিপদমুক্ত।

এরইমধ্যে পোষা সিংহটির মালিক ধনকুবের শামসুল হককে হেফাজতে নিয়েছে পুলিশ। সাথে রয়েছে সিংহটিকে দেখাশোনা করা ৩ কর্মীও। তাদের বিরুদ্ধে বিলুপ্তপ্রায় প্রাণী পোষা এবং আইন লঙ্ঘনের অপরাধে মামলা দায়ের করেছে বন্যপ্রাণী অধিদফতর।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply