মার্শ-ডেভিডের তাণ্ডবে বড় জয় অস্ট্রেলিয়ার

|

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সবচেয়ে বড় জয় পেয়েছে অস্ট্রেলিয়া। ছবি: সংগৃহীত

অধিনায়কত্বের অভিষেকে দুর্দান্ত এক ইনিংস উপহার দিয়েছেন মিচেল মার্শ। তার পাশাপাশি টিম ডেভিড এবং তানভির স্যাঙ্ঘার দারুণ পারফরম্যান্সের সুবাদে দক্ষিণ আফ্রিকাকে ১১১ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। এতে তিন ম্যাচের সিরিজে এগিয়ে গেল তারা।

বুধবার (৩০ আগস্ট) ডারবানে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ট্রাভিস হেডের উইকেট হারালেও হাল ধরেন অধিনায়ক মিচেল মার্শ। ৪৯ বলে ৯২ রান করে অপরাজিত থাকেন তিনি। শেষ দিকে ২৮ বলে ৬৪ রানের বিস্ফোরক ইনিংস খেলেন টিম ডেভিড। আর ১৪ বলে ২৩ রান করেন অ্যারন হার্ডি। আর তাতে নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ২২৬ রানের বিশাল পুঁজি পায় সফরকারিরা। স্বাগতিক দলের লিজাড উইলিয়ামস ৪৪ রান খরচ করে নেন তিন উইকেট।

জবাবে ওপেনার রেজা হেন্ডরিক্স ৫৬ রানের ইনিংস খেললেও অন্যান্যরা ছিলেন আসা যাওয়ার মিছিলে। তিনিসহ দলের মাত্র তিন ব্যাটার দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পেরেছেন। অভিষিক্ত তানভির স্যাঙ্ঘা তুলে নেন ৪ উইকেট এবং মার্কাস স্টয়নিস পান ৩ উইকেট। ১১১ রানের জয় দিয়ে সিরিজ শুরু করে অস্ট্রেলিয়া। ম্যাচে অজিদের হয়ে চার ক্রিকেটারের অভিষেক হয়। টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এটাই সবচেয়ে বড় জয় (রানের দিক থেকে) মার্শ বাহিনীর।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply