ছাত্রলীগের সমাবেশ আজ, পাঁচ লক্ষাধিক নেতা-কর্মী সমবেত করার ঘোষণা

|

ছবি: সংগৃহীত

ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আজ ছাত্র সমাবেশ করবে বাংলাদেশ ছাত্রলীগ। উদ্যানে ৫ লক্ষাধিক নেতা-কর্মীর জমায়েত হবে বলে আশা করছে সংগঠনটির নেতাকর্মীরা।

ছাত্রলীগ সূত্রে জানা যায়, প্রতি বছরই আগস্টের ৩১ তারিখে শোক দিবসের বিশেষ সভার আয়োজন করে থাকে ছাত্রলীগ। তবে এবার শোক দিবস উপলক্ষ্যে ছাত্র সমাবেশ করার সিদ্ধান্ত নেয় সংগঠনটি। এইচএসসি পরীক্ষার্থীদের ভোগান্তি এড়াতে ১ দিন পিছিয়ে আজ (১ সেপ্টেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানে বেলা ৩টায় এই ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।

শুক্রবারের (১ সেপ্টেম্বর) এই সমাবেশ থেকে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টানা চতুর্থ মেয়াদে রাষ্ট্রীয় ক্ষমতায় আনতে শপথ নেবে ছাত্রলীগ। ছাত্র সমাবেশ থেকে সরকারের উন্নয়নগুলো ছাত্র সমাজের পাশাপাশি তরুণ ভোটারদের মাঝে পৌঁছাতে নির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী। সরকার প্রধানের বার্তা নিয়ে সর্বস্তরের নেতা-কর্মীরা নেমে পড়বেন নৌকার জন্য ভোট প্রার্থনায়, এমনটাই প্রত্যাশা করছেন ছাত্রলীগের শীর্ষ নেতারা।

শুধু সংখ্যায় বৃহত্তম নয়, এই ছাত্রসমাবেশের রাজনৈতিক প্রভাব রাজনৈতিক ইতিহাসে একটি অবিশ্বাস্য পরিবর্তন নিয়ে আসবে বলে মনে করেন শীর্ষ নেতারা। সমাবেশে আগত ছাত্রসমাজের স্লোগান হবে ‘ওয়ানস অ্যাগেইন শেখ হাসিনা’।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply