কুমিল্লায় জমি নিয়ে বিরোধ, দু’পক্ষের সংঘর্ষে নিহত ২

|

কুমিল্লা ব্যুরো:

কুমিল্লার বরুড়ায় জমিজমা নিয়ে বিরোধের জেরে দুই পক্ষের সংঘর্ষে প্রাণ গেছে২ জনের। এঘটনায় আহত হয়েছে আরও অন্তত ৫ জন। শুক্রবার (১ সেপ্টেম্বর) দুপুরে কুমিল্লার বরুড়া উপজেলার ভবানীপুর ইউনিয়নের জালগাও গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, জালগাও গ্রামের বাবুল ও ছাত্তারের পরিবারে মধ্যে জমিজমা নিয়ে প্রায় চার বছর ধরে মামলা চলে আসছে। এরই জেরে আজ দুপুরে সাত্তার তার ভাড়াটে লোকজন নিয়ে একটি জমিতে জোরপূর্বক হালচাষ করতে যায়। এসময় বাবুল অন্য এক মামলায় জেলে থাকায় তার ভাতিজা খোরশেদ তাতে বাধা দিলে সংঘর্ষ বাধে দুই পক্ষের।

পরে উত্তেজিত সাত্তার ধারালো অস্ত্র দিয়ে খোরশেদসহ আরও কয়েকজনকে কুপিয়ে জখম করে। এসময় আহতদের স্বজনরাও সাত্তারকে পিটিয়ে গুরুতর আহত করে। পরে স্থানীরা তাদের উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে পাঠালে চিকিৎসক সাত্তার ও খোরশেদকে মৃত ঘোষণা করেন। এঘটনায় পুরো এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

এবিষয়ে বরুড়া থানার ওসি মো. ফিরোজ মিয়া জানান, জমিজমা নিয়ে মামলা চলাকালীন এক পক্ষ লোকজন নিয়ে হালচাষ করতে গেলে সংঘর্ষ বাধে। এতে দুইপক্ষের দু’জন মারা গেছে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply