শেখ হাসিনাকে স্মারক উপহার দিলো ছাত্রলীগ

|

ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্র সমাবেশে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে স্মারক উপহার দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। সংগঠনটির পক্ষ থেকে বঙ্গবন্ধু কন্যার হাতে স্মারকটি তুলে দেন ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক, ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক।

এর আগে, শিখা চিরন্তন গেট দিয়ে শুক্রবার (১ সেপ্টেম্বর) পৌনে ৪টায় সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করেন প্রধানমন্ত্রী। এরপর সম্মেলনের মূল মঞ্চে প্রধান অতিথির আসন গ্রহণ করেন।

সমাবেশে আসা ছাত্রলীগের নেতাকর্মীরা এ সময় ‘ওয়ানস অ্যাগেইন শেখ হাসিনা’ স্লোগান দিতে থাকেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের স্মরণে ‘স্মরণকালের সর্ববৃহৎ ছাত্র সমাবেশ’ আয়োজন করেছে ছাত্রলীগ। তাতে অংশ নিয়েছেন বিপুল সংখ্যক নেতাকর্মী।

প্রধানমন্ত্রী পৌঁছানোর পর জাতীয় সংগীতের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হয়। এ সময় পরিবেশন করা হয় ছাত্রলীগের দলীয় সংগীত। দেশাত্মবোধক গান পরিবেশন করেন ছাত্রলীগের সদস্যরা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর নির্মিত প্রামাণ্যচিত্র দেখানো হয়। এক মিনিট নীরবে দাঁড়িয়ে শোক জানানো হয়।

ছাত্রলীগের অভিভাবক শেখ হাসিনাকে ব্যাচ পরিয়ে দেন সংগঠনটির চার নারী নেত্রী। এ সময় ছাত্রলীগের ম্যাগাজিন ‘মাতৃভূমি’র মোড়ক উন্মোচন করা হয়। উন্মুক্ত করা হয় শোক দিবস উপলক্ষ্যে প্রকাশিত ছাত্রলীগের পোস্টার।

এই সমাবেশে ছাত্রসমাজের পাশাপাশি তরুণ ভোটারদের মাঝে পৌঁছাতে নেতাকর্মীদের নির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী। সরকার প্রধানের বার্তা নিয়ে ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মীরা নেমে পড়বেন নৌকার জন্য ভোট প্রার্থনায় এমনটা প্রত্যাশা করছেন ছাত্রলীগের শীর্ষ নেতারা।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply