কুষ্টিয়ায় বিয়ে বাড়িতে খাবার রেখেই পালিয়ে গেলেন বর যাত্রীরা

|

কুষ্টিয়া প্রতিনিধি:

বিয়ে বাড়িতে খানাপিনায় ব্যস্ত বরযাত্রীরা। তবে কনে প্রাপ্ত বয়স্ক না হওয়ায় বাধে ঝামেলা। হঠাৎ সেখানে উপস্থিত হন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আমিরুল আরাফাত ও কুমারখালী থানা পুলিশ। ম্যাজিস্ট্রেটের গাড়ির উপস্থিতি টের পেয়ে খাবার ফেলেই দ্রুত বিয়ে বাড়ি ছেড়ে পালিয়ে যান বরযাত্রীরা।

শুক্রবার (১ সেপ্টেম্বর) বিকেলে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার শিলাইদহ ইউনিয়নের জাহেদপুর গ্রামে এ ঘটনা ঘটে।

অভিযানে বরপক্ষের সবাই পালিয়ে গেলেও পালাতে পারেনি বরের দুলাভাই। তাকেই পড়তে হয় জরিমানার গ্যাড়াকলে। ভ্রাম্যমাণ আদালতকে পাঁচ হাজার টাকা মুচলেকা প্রদান করে মুক্ত হন বরের দুলাভাই মো. ওবাইদুল (৪০)।

আদালত সূত্রে জানা গেছে, কয়েকদিন আগে ভুয়া কাগজপত্র তৈরি করে উপজেলার কয়া ইউনিয়নের চরবানিয়া পাড়া গ্রামের নিজাম উদ্দিনের ছেলে মো. বিপ্লবের (২১) সঙ্গে জাহেদপুর গ্রামের সপ্তম শ্রেণির এক ছাত্রীর বাল্যবিয়ে হয়। শুক্রবার বরযাত্রী নিয়ে কনে নিতে আসেন বর। সেসময় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় উপজেলা প্রশাসন।

ভ্রাম্যমাণ আদলতের মাধ্যমে অভিযান পরিচালনাকারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আমিরুল আরাফাত বলেন, ভুয়া কাগজপত্র তৈরি করে সপ্তম শ্রেণির এক ছাত্রীকে অনুষ্ঠান করে বিয়ে দেয়া হচ্ছিল। খবর পেয়ে এই বাল্যবিবাহ বন্ধ করা হয়েছে।

তিনি আরও বলেন, অবৈধ কাজে সহযোগিতার জন্য একজনকে পাঁচ হাজার টাকা জরিমানা ও মুচলেকা নেয়া হয়েছে। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

/এমএইচ/ এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply