২০২৬ বিশ্বকাপ মেসির খেলা উচিত হবে না: তেভেজ

|

ছবি: সংগৃহীত

গুঞ্জন ছিল কাতার বিশ্বকাপই হবে ফুটবল জাদুকর লিওনেল মেসির শেষ বিশ্বকাপ। সেই অধরা সোনালি ট্রফি জয়ের পর অনেকেই আবার মনে করেছিলেন আন্তর্জাতিক ফুটবলকে হয়তো এখানেই ইতি বলে দেবেন এলএমটেন।

কিন্তু বিদায় না জানিয়ে খেলে যাচ্ছেন মেসি। তার ফুটবল জাদুতে মাতিয়ে রেখেছেন গোটা বিশ্বকে। আগামী ৮ ও ১৩ সেপ্টেম্বর ইকুয়েডর ও বলিভিয়ার বিপক্ষে ২০২৬ বিশ্বকাপের বাছাইপর্বের দু’টি ম্যাচ আছে আলবিসেলেস্তেদের। বাছাইপর্বের এ ম্যাচ দু’টির আগে আরেকবার উঠেছে পুরোনো একটি আলোচনা। ২০২৬ বিশ্বকাপে কি দেখা যাবে মেসিকে?

কাতার বিশ্বকাপের পর প্রশ্নটি করা হয়েছিল আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনিকে। তিনি এই প্রশ্নের উত্তরে নির্দিষ্ট করে কিছু বলেননি। স্কালোনি বলেছিলেন, মেসি এখনও আর্জেন্টিনার হয়ে খেলছেন। তাকে এখনো আর্জেন্টিনা দলের প্রয়োজন। ফিট থাকলে হয়তো পরের বিশ্বকাপেও দেখা যেতে পারে তাকে।

কিন্তু তা মানতে নারাজ মেসির সাবেক আর্জেন্টিনার সতীর্থ কার্লোস তেভেজ। মেসির সাবেক সতীর্থ মনে করেন- মেসি ২০২৬ বিশ্বকাপে খেলবেন না। কিন্তু কেন? আর্জেন্টিনার ক্লাব ইন্দেপেন্দিয়েন্তের কোচ তেভেজ দিয়েছেন সেই ব্যাখ্যাও।

কার্লোস তেভেজ বলেন, আমি এটা মনে করি না। বিশ্বকাপ এগিয়ে আসতে থাকলে সে বুঝতে পারবে যে জিনিসগুলো আর আগের মতো নেই। সে যদি বিশ্বকাপে খেলে, তাহলে তার কাছে মানুষের চাহিদা থাকবে ২০ বছর বয়সী খেলোয়াড়ের মতোই। আমি মনে করি, এ কারণেই সে খেলবে না।

মেসির যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে যাওয়া নিয়েও কথা বলেছেন তেভেজ। তলানির ক্লাব ইন্টার মায়ামিকে যেভাবে শিরোপার স্বাদ দিয়েছেন তাতে মুগ্ধ সাবেক এই ফরোয়ার্ড। তিনি বলেন, লিও ভালো আছে আর এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। এটা সে গোল করেই বুঝিয়ে দিচ্ছে। পরিবার নিয়ে মেসি মায়ামিতে সুখে আছে। পরিবার ও ফুটবলকে একীভূত করার আনন্দটা সে উপভোগ করছে।

এখন বিষয়টি নির্ভর করছে পুরটাই মেসির ওপর। তবে মেসির উপস্থিতি মাঠে কতটুকু প্রভাব ফেলে তার প্রমাণ মিলেছে বার বার। তাইতো পরবর্তী বিশ্বকাপে মেসিকে মাঠে চায় কোচসহ দলের সবাই।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply