চট্টগ্রামে খালে পড়ে আরও ১ শিশুর মৃত্যু

|

চট্টগ্রাম ব্যুরো:

চট্টগ্রামের হালিশহরের ছোটপোল এলাকার একটি খাল থেকে ৫ বছর বয়সী এক শিশুর মরদেহ উদ্ধার করেছে তার স্বজনেরা। শিশুটির নাম, মো. আব্দুল।

শুক্রবার (১ সেপ্টেম্বর) বিকেল ৩টায় খেলতে গিয়ে নিখোঁজ হলে তাকে আর খুঁজে পাওয়া যায়নি। স্বজনদের ধারণা, ওই এলাকার শফিক সাহেবের কলোনির পাশের খালের মধ্যে শিশুটি পড়ে যায়৷ পরে আজ বিকেলে শিশুটির মরদেহ ভাসমান অবস্থা দেখতে পান স্থানীয়রা।

এরপর শিশুটিকে মৃত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে জরুরি বিভাগে গেলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে লাশ মর্গে প্রেরণ করেন।

স্থানীয়দের অভিযোগ, উন্মুক্ত নালায় পড়ে প্রতিনিয়ত শিশু নিখোঁজ হচ্ছে কিন্তু চট্টগ্রামের দুই সেবা সংস্থা সিটি করপোরেশন ও সিডিএ কার্যত কোনো পদক্ষেপ নিচ্ছে না। বছরের পর বছর এমন দুর্ঘটনায়ও টনক নড়ছে সেবা সংস্থাগুলোর। আর এই নিয়ে ক্ষুব্ধ নগরবাসী।

এর আগে, গেল মাসের ২৭ তারিখে চট্টগ্রামের উত্তর আগ্রাবাদের রঙ্গিপাড়া এলাকায় দেড় বছরের শিশুর নালায় পড়ে মৃত্যু হয়েছে। চট্টগ্রামে গেল ৪ বছরে উন্মুক্ত নালা নর্দমায় পড়ে প্রাণ গেছে শিক্ষার্থী, নারী, শিশু, ব্যবসায়ীসহ অন্তত ৭ জনের। সালেহ আহমেদ নামে একজনের খোঁজ মেলেনি এখনও।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply