উড়ন্ত সূচনার পর জোড়া উইকেট হারালো টাইগাররা

|

ছবি: সংগৃহীত

এশিয়া কাপে নিজেদের বাঁচা-মরার ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করে দুই ওপেনার নাইম শেখ ও মেহেদী হাসান মিরাজ। মাত্র ৮ ওভারেই  ৫০ রান তুলে নেয় বাংলাদেশ। তবে এরপরেই ছন্দপতন ঘটে টাইগার ব্যাটিংয়ে। পর পর সাজঘরে ফেরেন নাইম ও তাওহিদ হৃদয়।

রোববার (৩ সেপ্টেম্বর) পাকিস্তানের লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান।। মেহেদী হাসান মিরাজকে নিয়ে ওপেনিংয়ে ব্যাট করতে নামেন নাইম। শুরু থেকেই আফগান বোলারদের ওপর চড়াও হন নাইম। একের পর এক বাউন্ডারিতে রান তুলতে থাকেন দ্রুত। তার ব্যাটে ভর করেই ৭.৫ ওভারেই ৫০ রান তুলে নেয় বাংলাদেশ। যদিও পাওয়ার প্লের শেষ বলে নাইমকে বোল্ড করে সাজঘরে ফেরান মুজিব উর রহমান। ৩২ বলে ৫টি চারে ২৮ রান করেন তিনি। ৬ ম্যাচের ক্যারিয়ারে এটি নাইমের ক্যারিয়ার সেরা। 

এরপর থিতু হতে পারেননি ওয়ান ডাউনে নামা তাওহিদ হৃদয়। তিনি আউট হয়েছেন কোনো রান করার আগেই। গুলবাদিন নাইবের অফ স্টাম্পের বাইরের বলে অফ সাইডে ড্রাইভ খেলতে চেয়েছিলেন হৃদয়। তবে তা ব্যাটের কানায় লেগে চলে যায় ফার্স্ট স্লিপে। সেখানে এক হাতে ডাইভ দিয়ে দারুণ ক্যাচ নিয়েছেন ইব্রাহীম জাদরান। ৬৩ রানে ২ উইকেট হারিয়ে খানিকটা চাপে পড়ে বাংলাদেশ।

তবে নাজমুল হোসেন শান্ত ও মেহেদী হাসান মিরাজের ব্যাটে লড়ছে টাইগাররা। শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২০ ওভার শেষে ১০৩ রান। মেহেদী হাসান মিরাজ ব্যাট করছেন ৩২ রান নিয়ে এবং নাজমুল হোসেন শান্ত ব্যাট করছেন ৩০ রান করে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply