সংসদ গ্যালারিতে হঠাৎ সাবেক রাষ্ট্রপতি আবদুল হামিদ

|

জাতীয় সংসদের ২৪তম অধিবেশন প্রত্যক্ষ করলেন সাবেক রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সোমবার (৪ সেপ্টেম্বর) মাগরিবের নামাজের বিরতির পর তিনি সংসদের ভিআইপি গ্যালারিতে বসে সংসদের অধিবেশন দেখেন। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সাবেক রাষ্ট্রপতির উপস্থিতির বিষয়টি সংসদকে জানান দেন। সংসদ সদস্যরা তাকে করতালি দিয়ে স্বাগত জানান।

পরে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে বিরোধীদলীয় সংসদ সদস্য ও জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু বলেন, আজ যে ঘটনা প্রত্যক্ষ করলাম সেটি গণতন্ত্রের সৌন্দর্য। নীরবে, নিভৃতে অভূতপূর্ব ঘটনা। তিনি দেশের একজন স্পিকার ছিলেন, ডেপুটি স্পিকার ছিলেন, দুবার রাষ্ট্রপতি ছিলেন। কোনো রাষ্ট্রপতি অবসরের পরে সংসদে এসে অধিবেশন প্রত্যক্ষ করেছেন, এটাই মনে হয় প্রথম। তার কাছ থেকে আমরা অনেক কিছু শিখেছি, অনেক কিছু জেনেছি। তিনি বাংলাদেশের রাজনৈতিক গগনে অত্যন্ত সফল। তাকে আমি ধন্যবাদ জানাই।

টানা দুই মেয়াদে রাষ্ট্রপতি হিসেবে ১০ বছর ৪১ দিন দায়িত্ব পালনের পর সম্প্রতি মো. আবদুল হামিদ অবসরে যান। একজন প্রবীণ রাজনীতিবিদ এবং সংসদ সদস্য মো. আবদুল হামিদ পাঁচ বছর আগে ২০১৮ সালে দেশের ২১তম রাষ্ট্রপতি হিসেবে তার দ্বিতীয় মেয়াদ শুরু করেছিলেন।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply