পাবিপ্রবির বাস চালককে জরিমানার প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

|

পাবনা প্রতিনিধি:

পাবনার প্রধান সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) শিক্ষার্থীরা। পাবিপ্রবির একটি বাসের ধাক্কায় অপর একটি অটোরিকশা ক্ষতিগ্রস্ত হওয়ায় স্থানীয় একটি দোকানের কর্মচারীরা জোরপূর্বক জরিমানা আদায় করাকে কেন্দ্র এ বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীরা। পরে পুলিশের হস্তক্ষেপে ওই দোকানের কর্মকর্তা প্রকাশ্যে শিক্ষার্থীদের কাছে ক্ষমা চাওয়ায় অবরোধ তুলে নেয় তারা।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) দুপুরে পাবনা শহরের আব্দুল হামিদ সড়কে এ ঘটনা ঘটে।

শিক্ষার্থীরা জানায়, গতকাল সোমবার দুপুরে পাবনা শহরের আব্দুল হামিদ সড়ক দিয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের একটি বাস যাওয়ার সময় একটি অটোরিকশার সাথে ধাক্কা লাগে। এতে অটোরিকশাটি ক্ষতিগ্রস্ত হয়। এসময় পাশের একটি মিষ্টির দোকানের কর্মচারীসহ আশপাশের লোকজন এসে বাসটি আটকায় এবং বাস চালকের কাছ থেকে জরিমানা আদায় করে অটোরিকশা চালককে দিয়ে দেয়।

এতে ক্ষিপ্ত হয়ে মঙ্গলবার দুপুরে ওই মিষ্টির দোকানের সামনে বিশ্ববিদ্যালয়ের বাস দাঁড় করিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। এসময় সোমবারের ঘটনার বিচার দাবি করেন তারা। এর ফলে শহরের প্রধান সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের বুঝিয়ে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করে। পরে পুলিশ, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্রলীগ নেতাদের মধ্যস্থতায় ওই মিষ্টির দোকানের ম্যানেজার প্রকাশ্যে শিক্ষার্থীদের কাছে ক্ষমা চান। এরপরই অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা। এতে স্বাভাবিক হয় যান চলাচল।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply