গুলবাদিন নাইবের বোলিং তোপে চাপে শ্রীলঙ্কা

|

ছবি: সংগৃহীত

এশিয়া কাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা-আফগানিস্তান। টস জিতে আগে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু পায় লঙ্কানরা। পাওয়ারপ্লে শেষে কোনো উইকেট না হারিয়ে ৬২ রান তুলেন নিশাঙ্কা-করুনারত্নে। এরপর আফগান শিবিরে স্বস্তি এনে দেন গুলবাদিন নাইব। একে একে সাজঘরে ফেরান লঙ্কান টপ অর্ডারের তিন ব্যাটারকে।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। শুরু থেকেই আগ্রাসী ব্যাটিং করেন দুই ওপেনার। আফগানিস্তানের দুই বোলার মুজিব উর রহমান, ফজল হক ফারুকি কাউকেই ছাড় দেননি এই দুই ব্যাটার। এরপর আফগান শিবিরে স্বস্তি এনে দেন নাইব। ম্যাচের ১১তম ওভারে নাইবের করা বলে মোহাম্মদ নবির হাতে ক্যাচ দিয়ে আউট হন বাঁহাতি ব্যাটার করুনারত্নে। ৬টি চারের সাহায্যে ৩৫ বলে ৩২ রান করে সাজঘরে ফেরেন তিনি।

আরেক ওপেনার পাথুম নিশাঙ্কাকেও অর্ধ শতক করার আগেই ফেরান নাইব। দলীয় ৮০ রানের মাথায় নাইবের দুর্দান্ত এক ডেলিভারিতে নাজিবুল্লাহ জাদরানের হাতে ক্যাচ দিয়ে ৪১ রান করে সাজঘরে ফেরেন নিশাঙ্কা। এরপর ক্রিজে আসেন আগের ম্যাচে ফিফটি হাঁকানো সাদেরা সামারাবিক্রমা। তাকেও প্যাভিলিয়নে পাঠান নাইব। ৩ রান করা সামারাবিক্রমা উইকেটরক্ষকের হাতে ক্যাচ তুলে বিদায় নেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ২৩ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১১৭ রান। কুশল মেন্ডিস ব্যাট করছেন ২৬ রান নিয়ে এবং চারিথ আসালাঙ্কা ব্যাট করছেন ১৬ রানে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply