বিশ্বকাপের পর ওয়ানডেকে বিদায় জানাবেন ডি কক

|

ছবি: সংগৃহীত

ভারতে অনুষ্ঠিতব্য আসন্ন ওয়ানডে বিশ্বকাপ দিয়ে ওয়ানডে ক্যারিয়ারের ইতি টানছেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ও উইকেট রক্ষক ব্যাটার কুইন্টন ডি কক। দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের পক্ষ থেকে মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করা হয়েছে। 

ডি ককের অবসর প্রসঙ্গে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট ডিরেক্টর এনোখ এনকুয়ে বলেন, কুইন্টন ডি কক সত্যিই দক্ষিণ আফ্রিকান ক্রিকেটের একজন ভালো ক্রিকেটার। আক্রমণাত্মক ব্যাটিং শৈলী দিয়ে সে নিজের মানদণ্ড স্থাপন করেছে এবং বছরের পর বছর দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিল। সে অধিনায়কত্বের আর্মব্যান্ডও পরেছে এবং এটা এমন এক সম্মান যা খুব কম লোকই পায়।

এর আগেই টেস্ট ক্রিকেটকে বিদায় বলেছিলেন ডি কক। তবে দক্ষিণ আফ্রিকার জার্সিতে এখানেই শেষ হচ্ছে না তার ক্যারিয়ার। টি টোয়েন্টিতে দেখা যাবে সাবেক এই অধিনায়ককে। ২০১৩ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় ডি ককের। এখন পর্যন্ত ১৪০ ওয়ানডে খেলে ৪৪.৮৫ গড়ে ৫ হাজার ৯৬৬ রান করেন ডি কক। মাত্র ১০ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলে ৩০ বছর বয়সে ওয়ানডে ছাড়ার সিদ্ধান্ত নিলেন তিনি।

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ স্কোয়াড: টেম্বা বাভুমা (অধিনায়ক), জেরাল্ড কোয়েটজি, কুইন্টন ডি কক, রেজা হেনড্রিক্স, মার্কো জানসেন, হেনরিখ ক্লাসেন, সিসান্ডা মাগালা, কেশব মহারাজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিদি, আনরিখ নরকিয়া, কাগিসো রাবাদা, তাব্রাইজ শামসি, রাসি ভ্যান ডার ডুসেন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply