গোসল করতে নেমে তিস্তায় নিখোঁজ ২ এইচএসসি পরীক্ষার্থী

|

স্টাফ করেসপন্ডেন্ট রংপুর:

রংপুরের গঙ্গাচড়ার কচুয়া এলাকায় তিস্তা নদীতে গোসলে নেমে দুই শিক্ষার্থী নিখোঁজ হয়েছেন। ফায়ার সার্ভিসের সাতজন কর্মীসহ রংপুর থেকে ডুবুরি দলের সদস্যরা উদ্ধার অভিযানে অংশ নিয়েছেন। তবে এখন পর্যন্ত তাদের উদ্ধার করা সম্ভব হয়নি।

নিখোঁজ দুই শিক্ষার্থী হলেন, মুন্না মিয়া (১৮) ও নাইস আহমেদ (১৯)। মুন্না নোহালী ইউনিয়নের পূর্ব কচুয়া আবাসনপাড়া এলাকার হাসেম আলীর ছেলে ও নাইস নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার গাড়াগ্রাম ইউনিয়নের গনেশের বাজার এলাকার মোনাব্বর হোসেনের ছেলে। তারা দুজনই এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন।

প্রত্যক্ষদর্শী এমদাদুল হক জানান, বুধবার (৬ সেপ্টেম্বর) বেলা বারোটায় তুলসীরহাট এলাকা থেকে ছয় কিশোর কচুয়া বাজারের পাশে তিস্তা নদীতে গোসলে নামে। কিছুদূর এগোতেই মাঝ নদীতে ডুবে যায় তারা।

তিনি আরও জানান, কিশোররা হাবুডুবু খাওয়ার সময় চিৎকার না করলেও পারে থাকা লোকজন বুঝতে পারেন তারা সাঁতার জানেন না। তাৎক্ষণিকভাবে ঘাটের দুটি নৌকা দিয়ে ঘাটে বসে থাকা অন্যান্যরা উদ্ধার তৎপরতা চালান। ততক্ষণে মুন্না এবং নাইস তলিয়ে যায়। বাকি চারজনকে উদ্ধার করে ঘাটে আনেন স্থানীয়রা। খবর দেয়া হয় ফায়ার সার্ভিসকে।

ফায়ার সার্ভিসের রংপুর অফিসের ডুবুরি দলের প্রধান কামরুজ্জামান সেলিম বলেন, বেলা ২টা থেকে ৫টা পর্যন্ত আমরা অভিযান চালাই। পরে প্রচণ্ড বাতাসের কারণে আধাঘন্টা উদ্ধার অভিযান বন্ধ থাকে। সন্ধ্যা ছয়টায় আবারও উদ্ধার অভিযান শুরু হয়। তিনি বলেন, তিস্তায় প্রচণ্ড স্রোতের কারণে উদ্ধার অভিযান ধীরে পরিচালিত হচ্ছে। সন্ধান না মেলা পর্যন্ত আমরা উদ্ধার অভিযান চালাবো।

গংগাচড়া উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্না বলেন, ওই দুই কলেজছাত্র উদ্ধার না হওয়া পর্যন্ত অভিযান চলবে।

স্থানীয় হাসেম নামের একজন শিক্ষক জানান, আরও ডুবুরি দল বাড়ানো দরকার। পাশাপাশি বেড়িবাঁধ সংলগ্ন নদীর গভীর এলাকাগুলোতেও খোঁজ করা দরকার বলে মনে করেন তিনি।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply