পদ্মা সেতু পাড়ি দিয়ে ঢাকা থেকে ভাঙ্গায় গেলো ট্রেন

|

কমলাপুর রেলস্টেশন থেকে পদ্মা সেতু হয়ে প্রথমবারের মতো ভাঙ্গায় পৌঁছালো পরীক্ষামূলক ট্রেন। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকাল ১০টা ১০ মিনিটে কমলাপুর রেল স্টেশন থেকে ছাড়ে ট্রেনটি। দুই ঘণ্টার কিছু বেশি সময় পর ট্রেনটি ভাঙ্গায় পৌঁছায়।

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন এবং পদ্মার দুই পাশের সংসদ সদস্যসহ আওয়ামী লীগ নেতা ও রেল প্রকল্পের কর্মকর্তারা ট্রেনটিতে করে যাত্রা করেন।

ভাঙ্গা পৌঁছে রেলমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দক্ষিণ-পশ্চিমঞ্চলের মানুষের জন্য এই ট্রেন বিশেষ উপহার। বিশাল বাজেটের এই সম্পদ যেন কোনোভাবেই নষ্ট না হয়, সেজন্য সকলকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

আগামী ১০ অক্টোবর ঢাকা-ভাঙ্গা রুটে আনুষ্ঠানিক রেল চলাচল কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। উদ্বোধনের এক সপ্তাহ পর ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত আনুষ্ঠানিক রেল চলাচল শুরু হবে।

নুরুল ইসলাম জানান, ঢাকা থেকে যশোর পর্যন্ত প্রায় ১৭২ কিলোমিটার নতুন রেলপথ নির্মাণ করা হচ্ছে। তবে আপাতত ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত প্রায় ৮২ কিলোমিটারে রেল চলাচল করবে। আগামী বছরের জুনে যশোর পর্যন্ত রেল চালু হওয়ার কথা রয়েছে। এজন্য চীন থেকে ১০০ নতুন কোচও কেনা হয়েছে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply