বিমানবন্দরে বিশ্রামের জন্য ভাড়া নেয়া যায় অত্যাধুনিক ক্যাপসুল!

|

যাত্রীরা যাতে বসে বসে বিরক্ত না হয়, সেজন্য বিশেষ স্লিপিং পডের ব্যবস্থা করা হয়েছে সৌদি আরবের রিয়াদের কিং খালিদ আন্তর্জাতিক বিমানবন্দরে। প্রযুক্তি প্রতিষ্ঠান ওয়াসানের তৈরি ছোট ছোট এই ক্যাপসুল কক্ষগুলোতে শুয়েই সময় কাটাতে পারবেন যাত্রীরা। খবর রয়টার্সের।

ফ্লাইট বিলম্ব হলে অথবা আগেই বিমানবন্দরে প্রবেশ করলে এসব ক্যাপসুল ভাড়া নিয়ে শুয়েই সময় কাটাতে পারবেন যাত্রীরা। বিলাসবহুল কক্ষগুলোতে রয়েছে আধুনিক নানা সুযোগ সুবিধা। ওয়াসানের প্রতিষ্ঠাতা মোহাম্মদ আল জুয়েদি বলেন, আমরা এই লাউঞ্জটি ২০২৩ সালের শুরুতে কিং খালিদ আন্তর্জাতিক বিমানবন্দরের পাঁচ নম্বর টার্মিনালে স্থাপন করেছি। ৩০০ জনেরও বেশি মানুষের বিশ্রামের ব্যবস্থা করা হয়েছে। বেশ সস্তায় ভাড়া নেয়া যায় ক্যাপসুলগুলো। প্রতিটি স্লিপিং পডে এয়ার কন্ডিশন, লাইটিং, ইউএসবি পোর্ট ও স্মার্ট টিভি রয়েছে।

একজন ছয় ঘণ্টার জন্য ক্যাপসুলগুলো ভাড়া নিতে পারেন, এর জন্য গুনতে হবে স্থানীয় মুদ্রায় ২২৪ রিয়াল। বিমানবন্দরে বিশ্রামের এই আধুনিক ও বিলাসবহুল ব্যবস্থা যাত্রীরা বেশ উপভোগ করছেন। এক যাত্রী বলেন, আমার আল জোউফে যাওয়ার কথা। আরও দুই থেকে তিনঘণ্টা পর টেক অফ। বসে বসে বিরক্ত হয়েছিলাম, তাই এখানে এসেছি। অসাধারণ অভিজ্ঞতা। অনেকে দেশের এয়ারপোর্টের এটি ব্যবহার করেছি আমি। তবে অন্যদের তুলনায় এখানে যেসব সুবিধা রয়েছে, তা চমৎকার।

ভবিষ্যতে বিভিন্ন সমুদ্র সৈকত ও দ্বীপপুঞ্জে এমন ক্যাপসুল স্থাপনের ইচ্ছে আছে নির্মাতাদের। এছাড়া, হজ ও ওমরাহ’র মৌসুমে হোটেলগুলোর সামনে বিশ্রামের জন্য অস্থায়ীভাবে স্লিপিং পড স্থাপনের উদ্যোগ নেয়া হচ্ছে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply