বাংলাদেশের সাবেক ক্রিকেটার এখন কানাডার পুলিশ অফিসার

|

বাংলাদেশের সাবেক ক্রিকেটার মেহরাব হোসেন জুনিয়র। ছবি: ফেসবুক

বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার মেহরাব হোসেন জুনিয়র কানাডার রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ (আরসিএমপি) বাহিনীতে কর্মকর্তা হিসেবে যোগ দিয়েছেন। সংবাদমাধ্যমকে তিনি নিজেই নিশ্চিত করেছেন এই খবর।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) দাপ্তরিকভাবে কানাডায় পুলিশ হয়েছেন মেহরাব জুনিয়র। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া তার ছবিতে দেখা যায়, নায়াগ্রা আঞ্চলিক পুলিশ হেডকোয়ার্টারে এক পুলিশ কর্মকর্তার কাছ থেকে ডিউটি ব্যাচ নিচ্ছেন বাংলাদেশের সাবেক এ বাঁহাতি অলরাউন্ডার। মেহরাব এই তথ্য নিশ্চিত করে বলেন, প্রশিক্ষণ শেষে আনুষ্ঠানিকভাবে আমার পুলিশের চাকরি শুরু হয়েছে।

ছবি: ফেসবুক

মেহরাবের প্রাক্তন সতীর্থ এনামুল হক জুনিয়র একই ছবি পোস্ট করে ফেসবুকে অভিনন্দন জানিয়েছেন বন্ধু মেহরাবকে। প্রবাসী এক বাংলাদেশি জুনিয়র মেহরাবের সঙ্গে ছবি তুলে ফেসবুকে লিখেছেন, অফিশিয়ালি পুলিশ কর্মকর্তা হওয়ায় মেহরাব হোসেন জুনিয়রকে ধন্যবাদ। পেশাদার ক্রিকেটার হিসেবে আপনি একজন সত্যিকারের চ্যাম্পিয়ন এবং বাংলাদেশকে সর্বোচ্চ পর্যায়ে প্রতিনিধিত্ব করেছেন। এখন আপনি আপনার দ্বিতীয় বাড়ি কানাডার সেবা করবেন।

প্রসঙ্গত, ২০০৬ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মেহরাব জুনিয়রের। বাংলাদেশের জার্সি গায়ে তিন ফরম্যাটে মাঠে নামলেও একদমই থিতু হতে পারেননি জাতীয় দলে। ২২ বছর বয়েসেই থেমে যায় তার আন্তর্জাতিক ক্যারিয়ার। তবে বয়সভিত্তিক ক্রিকেটে সম্ভাবনার আলো ছড়িয়েছিলেন। বাংলাদেশের হয়ে খেলেছেন ৭টি টেস্ট, ১৮টি ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি।

খেলা ছাড়ার পর কিছুদিন তাকে দেখা গিয়েছিল ধারাভাষ্যে। অনেকের মতে, ধারাভাষ্যে তার সম্ভাবনা ছিল। কিন্তু ক্রিকেট ক্যারিয়ার, ধারাভাষ্য ছেড়ে দেশ ছাড়েন মেহরাব। কানাডায় থিতু হন। এবার দেশটির পুলিশ বিভাগেও দেখা গেল সাবেক এই ক্রিকেটারকে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply