পর্দা নামলো ১৬তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের

|

ছবি: সংগৃহীত।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা নামলো ১৬তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের। এবারের চলচ্চিত্র উৎসবের সেরা চলচ্চিত্র নির্বাচিত হয়েছে অমিত্রাক্ষর বিশ্বাস নির্মিত ‘লালাবাই’। দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার পেয়েছেন মোহাম্মদ নিয়াজ হাসানের ‘অর্ডার’ ও ইরতিজা আলম জয়িতা ও আমিনুল ইসলাম নিলয়ের ‘ইউফোরিক প্যারানয়া’। শনিবার ( ৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় জাতীয় চিত্রশালা মিলনায়তনে অনুষ্ঠিত বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর।

ছবি: সংগৃহীত।

আসাদুজ্জামান নূর বলেন, খেলাধুলায় শিশুরা এগিয়ে গেলেও সংস্কৃতি ও শিক্ষায় এগিয়ে যেতে পারছে না, যা খুবই দুঃখজনক। শিশুদের সংস্কৃতি বিকাশের স্বার্থে চিলড্রেন’স্ ফিল্ম সোসাইটি বাংলাদেশের সাথে আরও ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে তুলতে হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। সেরা চলচ্চিত্র নির্বাচিত হওয়া লালাবাই সিনেমাটির অভিনেতা গালিব বলেন, পুরস্কার পেয়ে খুবই খুশি লাগছে তবে আমরা পুরস্কারের জন্য সিনেমা বানাই না। আমরা চাই আমাদের সিনেমাটা মানুষ দেখুক।

ছবি : সংগৃহীত।

এদিকে বাংলাদেশি তরুণ চলচ্চিত্র নির্মাতা বিভাগে প্রথম ও দ্বিতীয় হয়েছেন যথাক্রমে মুসতাক মুজাহিদ (প্রথাসিদ্ধ), নভেরা হাসান নিক্কন (আগুয়ান সান বিহাইন্ড দ্য হরাইজন)। উৎসবে বাংলাদেশি শিশুদের নির্মিত প্রতিযোগিতা বিভাগে এবার ১৭টি চলচ্চিত্র জমা পড়েছিল, যার মধ্যে নির্বাচিত ৯টি চলচ্চিত্র প্রদর্শিত হয়েছে, ৩টি চলচ্চিত্র পুরস্কার পেয়েছে।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply