বৃষ্টি বাধ সাধতে পারেনি ম্যাকরনের নৌকা ভ্রমণে

|

তুরাগ নদে নৌকা ভ্রমণ করেছেন ফরাসি প্রেসিডেন্ট ম্যাকরন। তখন বৃষ্টির হানা দিলেও বাধ সাধতে পারেনি। শৌখিন ম্যাকরন ঘুরে বেড়িয়েছেন, নৌকা বাইচ দেখেছেন, দেখেছন জেলেদের মাছ ধরা। তার বহরে থাকা অতিথিদের অনেকেই নৌকা থেকে ছবি তুলতেছেন। আর তা দেখতে তুরাগ তীরে ছিল মানুষের ভিড়। 

সোমবার (১১ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে তুরাগ নদের পাড়ে পৌঁছান ম্যাকরন। তার জন্য নির্ধারিত নৌকা তুরাগে চলতে শুরু করার পর আসে বৃষ্টি। বর্ষার কারণে তুরাগে কিছুটা স্রোত লক্ষ্য করা গেছে। সেটিই যেন উপভোগ করে গেলেন ম্যাকরন।

ফরাসি প্রেসিডেন্টের সৌজন্যে আয়োজন করা হয় নৌকাবাইচ। আবহমান বাংলার এই ঐতিহ্যবাহী খেলা বেশ উপভোগ করেন তিনি। এ সময় বেশ কয়েকটি জেলে নৌকা ছিল তুরাগে। সেখান থেকে মাছ ধরা হচ্ছিল। সেটিও অবলোকন করেন ফরাসি প্রেসিডেন্ট।

নৌকায় করে তুরাগ নদ ঘুরলেন ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁ

তুরাগ পাড়ে ভিড় করা দর্শনার্থীদের অনেকেই এ সময় ফরাসি প্রেসিডেন্টের স্বস্তস্ফূর্ততার প্রশংসা করেন। তবে, এ সব কিছুই কিন্তু কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্যেই ছিল। নদে স্পিড বোটে নিরাপত্তা টহল দেখা গেছে।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

dhakapost

এর আগে, সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট। ধানমন্ডি-৩২ নম্বরে তাকে স্বাগত জানান বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা ও তার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ববিসহ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের কর্মকর্তারা। জাদুঘর দেখা শেষে পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন তিনি। এরপর, প্রধানমন্ত্রী কার্যালয়ে দ্বিপাক্ষিক বৈঠক করেন তিনি। বৈঠক শেষে বাংলাদেশ ও ফ্রান্সের মধ্যে ঋণ সহায়তা চুক্তি সই হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply