কোহলি ও রাহুলের জোড়া সেঞ্চুরিতে ভারত করেছে ৩৫৬

|

ছবি: সংগৃহীত

ভিরাট কোহলি ও লোকেশ রাহুলের জোড়া সেঞ্চুরিতে ভারত তাদের ইনিংস শেষ করেছে ৩৫৬ রানে। এশিয়া কাপের ‘হাই ভোল্টেজ’ ম্যাচে জয়ের জন্য পাকিস্তানকে করতে হবে ৩৫৭ রান।

কলম্বোর প্রেমেদাসা স্টেডিয়ামে সোমবার (১১ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ৩টায় খেলা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু বৃষ্টির কারণে সঠিক সময়ে খেলা মাঠে গড়ায়নি। খেলা শুরু হয় স্থানীয় সময় ৪টা ৪০ মিনিটে। বোববার বৃষ্টির আগে ২৪.১ ওভারে ২ ওপেনারের উইকেট হারিয়ে ১৪৭ রান তুলেছিল ভারত। ৫২ বলে ৫৮ রানের ইনিংস খেলে আউট হন শুভমান গিল এবং রোহিত শর্মা প্যাভিলিয়নে ফেরেন ৪৯ বলে ৫৬ রানের ইনিংস খেলে। ২৮ বলে ১৭ আর ১৬ বলে ৮ রানে অপরাজিত ছিলেন লোকেশ রাহুল ও বিরাট কোহলি।

রিজার্ভ ডেতে ব্যাটিংয়ে নেমেও আগ্রাসী ক্রিকেট খেলেছেন ভারতীয় দুই ব্যাটিং স্তম্ভ বিরাট কোহলি ও লোকেশ রাহুল। তাদের ব্যাটে ভর করে চ্যালেঞ্জিং স্কোর গড়েছে ভারত। পাকিস্তানের বিরুদ্ধে বিরাট কোহলি বরাবরই ভালো খেলেন। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামও কোহলির রেকর্ডগাঁথা সমৃদ্ধ করে বরাবরের মতো। তার সঙ্গে জুটি বাঁধেন কেএল রাহুল। চোট সারিয়ে প্রত্যাবর্তন করে দলকে দুর্দান্ত এক সেঞ্চুরি উপহার দেন তিনি। তার পরেই সেঞ্চুরি করেন বিরাট কোহলি। কেএল রাহুল করেন ১০৬ বলে ১১১ রান এবং কোহলি খেলেন ৯৪ বলে ১২২ রানের দুর্দান্ত ইনিংস। আর কোনো উইকেট পড়তে না দিয়ে নির্ধারিত ওভার শেষে তারা দুজনই থাকেন অপরাজিত।

পাকিস্তানের হয়ে একটি করে উইকেট পান শাহিন শাহ আফ্রিদি ও শাদাব খান। এশিয়া কাপে সুপার ফোরের এই হাই ভোল্টেজ ম্যাচ জিততে হলে রানের পাহাড় টপকাতে হবে পাকিস্তানকে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply