আদালতে বিএনপিপন্থী আইনজীবীদের পদযাত্রায় হামলা, বেশ কয়েক জন আহত

|

পুলিশ ও আইনজীবীদের মধ্যে হট্টগোল চলে। ছবি: সংগৃহীত।

ঢাকার নিম্ন আদালতে বিএনপিপন্থী আইনজীবীদের পদযাত্রাকে কেন্দ্র করে বেশ কয়েক জন আহত হয়েছেন। তাদের মধ্যে পুলিশের কোতোয়ালি জোনের ৪ জন এবং বিএনপিপন্থী ১২ আইনজীবীও রয়েছে। তাদের সবাইকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সরকারের পদত্যাগ, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিসহ বিভিন্ন দাবিতে ঢাকা আইনজীবী সমিতির সামনে থেকে পদযাত্রা ও বিক্ষোভ মিছিল করে বিএনপিপন্থী আইনজীবীরা। এসময় পুলিশ তাদের লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দিলে আইনজীবী ও পুলিশের মধ্যে সংঘর্ষ হয়। বেশ কয়েক জনের আহত হওয়ার খবর পাওয়া গেছে।

সংঘর্ষে কোতোয়ালি জোনের অতিরিক্ত পুলিশ কমিশনার মুহিত কবিরসহ পাঁচ-ছয়জন পুলিশ সদস্য আহত হয়েছেন। ১২ আইনজীবী আহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে বিএনপিপন্থী আইনজীবীদের দাবি, পুলিশের লাঠিচার্জে অর্ধশতাধিক আইনজীবী আহত হয়েছেন। তাদের মধ্যে কয়েকজনকে হাসপাতালে পাঠানো হয়েছে।

বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল বলেন, আইনজীবীদের শরীর থেকে রক্ত ঝরেছে। আহত হয়েছে। যতোক্ষণ পর্যন্ত এই সরকারের পতন না হবে, আইনজীবী সমাজ ঘরে ফিরে যাবে না।

কোতোয়ালি থানার ওসি শাহিনুর বলেন, আইনজীবীদের ওপর কোনো লাঠিচার্জ হয়নি। আইনজীবীরা পুলিশের ওপর হামলা করেছেন। তারা আদালতের সামনে জনসন রোড অবরোধ করে গাড়ি চলাচল বন্ধের চেষ্টা করেন। আইনশৃঙ্খলা রক্ষায় বিএনপিপন্থী আইনজীবীদের রাস্তা থেকে সরে যেতে অনুরোধ করা হয়। এতে ক্ষিপ্ত হয়ে আইনজীবীরা পুলিশকে মারধর করেন। এ সময় তাদের হামলায় চার-পাঁচজন পুলিশ সদস্য আহত হয়েছেন।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply