বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে সকল উন্নয়ন থমকে যায়: প্রধানমন্ত্রী

|

’৯৬ সালে সরকার গঠন করে সুচিন্তিত ও পরিকল্পনা নিয়ে বাংলাদেশকে আমরা এগিয়ে নিয়ে যেতে থাকি। ঘুরে দাঁড়াতে শুরু করে বাংলাদেশ। কিন্তু ২০০১ সালে বিএনপি-জামায়াত ক্ষমতার আসার পর সকল উন্নয়ন কাজ থমকে যায়— এ কথা বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১৩ সেপ্টেম্বর) সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘কমনওয়েলথ ইনভেস্টমেন্ট অ্যান্ড ট্রেড ফোরাম ২০২৩’ শীর্ষক অনুষ্ঠানের উদ্বোধন এবং কমনওয়েলথ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গ্রিন ইনভেস্টমেন্ট অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

সরকার প্রধান বলেন, বিএনপি-জামায়াতের পাঁচ বছর এবং সামরিক সরকারের পরবর্তী বছরগুলোতে বাংলাদেশের অর্থনীতি সম্পূর্ণ মন্দার কবলে পড়েছিল। আর আজকের বাংলাদেশ একটি সাফল্যের গল্পগাথা। এ দেশের উন্নয়নে স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা নিয়ে কাজ করছে আওয়ামী লীগ সরকার।

তিনি আরও বলেন, টেকসই উন্নয়ন ও লক্ষ্য অর্জনে বিনিয়োগ প্রয়োজন। বাংলাদেশে বিনিয়োগের জন্য প্রস্তুত। বিনিয়োগকারীদের সব ধরনের সেবা নিশ্চিত করতে যোগাযোগ অবকাঠামো গড়ে তোলা হয়েছে। ভৌগলিক অবস্থানের দিক থেকে তিনশ কোটি মানুষের বাজারের কেন্দ্রে বাংলাদেশের অবস্থান। তাই বিনিয়োগকারীদের টেকসই ও পরিবেশবান্ধব বিনিয়োগের আহ্বান জানান প্রধানমন্ত্রী।

সরকার বিনিয়োগকারীদের সাথে দীর্ঘমেয়াদী সম্পর্ক গড়ে তুলতে চায় উল্লেখ করে দুই দিনের এ সম্মেলনের মধ্য দিয়ে বাংলাদেশে বিনিয়োগ প্রসারিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply