ইনজুরিতে এশিয়া কাপ শেষ নাসিমের, দলে জামান খান

|

ছবি: সংগৃহীত

চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ম্যাচে চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন পাকিস্তান দলের পেসার নাসিম শাহ। শঙ্কা ছিল এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়ার। কাঁধের চোটে এশিয়া কাপ শেষ হয়ে গেছে পাকিস্তানের এই সেনসেশান পেস বোলারের। তার বদলি হিসেবে দলে জায়গা পেয়েছেন জামান খান। তবে চোটের কারণে ভারত ম্যাচে রিজার্ভ-ডে’তে না খেলা আরেক পেসার হারিস রউফকে এখনও পর্যবেক্ষণে রেখেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক বিবৃতিতে জানিয়েছে, বিশ্বকাপের গুরুত্ব বিবেচনায় নাসিমকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চায়নি তারা। খুব বড় সমস্যা হয়নি তার। মেডিকেল বিভাগের পরামর্শে চিকিৎসা চলছে নাসিমের।

এশিয়া কাপে দারুণ পারফরম্যান্স করছিলেন নাসিম। ৪ ম্যাচে ৪.৮৫ ইকোনমি রেটে নিয়েছিলেন ৭ উইকেট। রউফও ৪ ম্যাচে ৪.৮০ ইকোনমিতে নিয়েছেন যৌথ সর্বোচ্চ ৯ উইকেট। নাসিম শাহ’র পরিবর্তে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে ২২ বছর বয়সী পেসার জামান খানকে। এখনও পর্যন্ত ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয়নি জামান খানের। তাকে ১৭ জনের দলে অন্তর্ভুক্ত করে নেয়া হয়েছে। জামান পাকিস্তানের হয়ে ছয়টি টি-টোয়েন্টি খেলেছেন। ৬.৬৬ ইকোনমি রেটে নিয়েছেন ৬ উইকেট।

নাসিমের মতো শঙ্কা ছিল রউফকে ঘিরেও। ভারতের বিপক্ষে ম্যাচের প্রথম দিনই পাঁজরের কাছের মাংসপেশিতে অস্বস্তি বোধ করেন তিনি। সতর্কতা হিসেবে রিজার্ভ ডেতে আর মাঠে নামেননি তিনি। তবে তার ব্যাপারে এখনো চূড়ান্ত সিদ্ধান্তে আসেনি পিসিবি।বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) শ্রীলঙ্কার বিপক্ষে অঘোষিত সেমিফাইনাল খেলতে মাঠে নামবে পাকিস্তান।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply