‘ম্যাচ ফিক্সিং করেছে ভারত’, এই সংবাদে ক্ষেপেছেন শোয়েব আখতার 

|

ক্ষেপেছেন সাবেক পাকিস্তানি পেসার শোয়েব আখতার। ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার সঙ্গে ম্যাচ ফিক্সিং করেছে ভারত, এমন খবরে ক্ষেপেছেন শোয়েব আখতার। শ্রীলঙ্কার বিপক্ষে অল্প রানে গুঁড়িয়ে যাওয়ার পর সামাজিক মাধ্যমে অনেক পাকিস্তানি ভক্ত ম্যাচ ফিক্সিং নিয়ে সমালোচনা শুরু করেন। তাতেই চটেছেন শোয়েব। পাকিস্তানের এই স্পিডস্টার প্রশ্ন তুলেছেন, যারা এমন দাবি করছেন, তারা কি সুস্থ?

ভারত-পাকিস্তান চিরপ্রতিদ্বন্দ্বী, এদের লড়াইটা সবসময়ই জন্ম দেয় শিরোনামের। রাজনীতি কিংবা খেলার মাঠ- দুই দেশের সমর্থকদের মাঝে রেষারেষিটা লেগে থাকে সারা বছর। যদিও এসব ছাপিয়ে পাক-ভারত দুই দেশের ক্রিকেটারদের মিষ্টি বন্ধুত্ব প্রায়শই ফুটে ওঠে মাঠে ও মাঠের বাইরে। এবার রোহিতদের পক্ষ নিয়ে সমালোচকদের এক হাত নিলেন শোয়েব আখতার।

এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে পাকিস্তানকে ব্যাট হাতে তুলোধুনো করেছিল ভিরাট-রাহুলরা। তবে পরের ম্যাচেই শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাটিং ব্যর্থতায় বড় সংগ্রহ দাঁড় করাতে পারেনি ভারত। তাতেই পাকিস্তানি ক্রিকেট ভক্তরা সামাজিক মাধ্যমে মেতে ওঠেন সমালোচনায়।

অনেকে মন্তব্য করেন, পাকিস্তান যাতে ছিটকে যায়, সেজন্য ইচ্ছে করে খারাপ ব্যাটিং করেছেন রোহিতরা। ম্যাচ ‘ফিক্সিং’ করেছে ভারত, এমন দাবিও করেন অনেকে। তাতেই চটেছেন শোয়েব আখতার।

শোয়েব আখতার বলেন, ইতোমধ্যে আমি অনেক মেসেজ পেয়েছি। অনেকেই বলছেন, পাকিস্তান যাতে ফাইনালে যেতে না পারে, সেজন্য শ্রীলঙ্কার বিপক্ষে ইচ্ছাকৃত খারাপ ব্যাটিং করেছে ভারত। কিন্তু এই কথার কোনো ভিত্তি নেই। যারা এসব বলছেন, তারা কি সুস্থ আছেন? জিতলেই ফাইনালে নিশ্চিত করতো ভারত। আর সেই কাজটাই করেছে তারা।

লঙ্কানদের বিপক্ষে ২১৩ রানে অলআউট হলেও শেষ পর্যন্ত কুলদীপ যাদপ জাদুতে ৪১ রানের জয় তুলে নেয় ভারত। কুলদীপের স্পিন বিষে ধরাশায়ী হয়েছিল পাকিস্তানও।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply