বাবরের অধিনায়কত্ব নিয়ে নাখোশ পাকিস্তানের সাবেক দুই ক্রিকেটার

|

ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার কাছে হেরে এশিয়া কাপের ফাইনাল থেকে ছিটকে গেছে পাকিস্তান। এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট জয়ের জন্য এলেও ফিরতে হয়েছে শূন্য হাতেই। লঙ্কানদের বিপক্ষে হারের পর থেকে সমালোচকদের তোপের মুখে বাবর আজমের দল। দল নির্বাচন, পারফরমেন্স নিয়ে ক্ষোভ ঝেড়েছেন সাবেক পাকিস্তানি ক্রিকেটাররাও।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের সাবেক প্রেসিডেন্ট রমিজ রাজার মতে, ক্রিকেটারদের শরীরী ভাষা যেন বলছে জোর করেই তাদের মাঠে নামানো হয়েছে। বাবর আজমের পারফরমেন্স আর নেতৃত্ব নিয়েও প্রশ্ন তুলেছেন সাবেক এই পিসিবি চেয়ারম্যান।

রমিজ রাজা বলেন, দেখে মনে হচ্ছিল, দলকে বাধ্য করা হয়েছে ধীরেসুস্থে খেলতে। খুব সতর্কতার সঙ্গে খেলছিল, যেন ভুল না হয়। এরপর আউট হয়ে গেলে কী হবে, এমন ভাবনা দলকে পেয়ে বসেছিল। এ রকম পরিস্থিতিতে দল আর মনখুলে খেলতে পারে না। এ রকম হলে চাপের মুখে প্রতিপক্ষ জিতে যায়। বাবর আজমের ওপর এখন চাপ আছে। সেটা নেতৃত্বের এবং রান নেয়ারও। এ ধরনের উইকেটে সে বেশ বাজে খেলছে।

দল হারলেও বিশ্বকাপে আশা ছাড়ছেন না পাকিস্তানের সাবেক তারকা পেসার শোয়েব আখতার। ভারত-পাকিস্তান ফাইনাল না দেখার হতাশার পাশাপাশি জানিয়েছেন বিশ্বকাপে ফেবারিট হিসেবে থাকবে তার দল।

শোয়েব আখতার বলেন, গোটা দুনিয়া পাকিস্তানকে ফাইনালে দেখতে চেয়েছিল। বাস্তবতা হচ্ছে পাকিস্তান এখন টুর্নামেন্টের বাইরে। দেখুন, এখন অনেক সমালোচনা করা যায়। ভারত-পাকিস্তান ফাইনাল হতে পারতো। সে সুযোগ আর থাকলো না। তবুও পাকিস্তান বিশ্বকাপে ফেভারিট। আমি দলকে সমর্থন দেব। কিন্তু পাকিস্তানের অনেক কিছু নিয়ে ভাবতে হবে। অধিনায়কত্বও আরও ভালো হতে হবে।

ফেবারিট হিসেবে টুর্নামেন্ট শুরু করলেও ব্যাটে-বলে প্রত্যাশিত পারফর্ম করতে ব্যর্থ পাকিস্তান। বিশ্বকাপের আগে দলের এমন অবস্থায় সমালোচনার তীর যে অধিনায়কের দিকেও।

/আরআইএম/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply