পুরস্কৃত হলেন শ্রীলঙ্কার ‘আনসাং হিরো’রাও

|

এশিয়া কাপজুড়ে ব্যস্ত সময় পার করতে হয়েছে মাঠকর্মীদের। ছবি: এএফপি

এবারের এশিয়া কাপে যেন অন্যরকম চ্যাম্পিয়ন শ্রীলঙ্কার মাঠকর্মীরা। বৃষ্টি বিঘ্নিত মাঠ প্রস্তুত করতে ব্যস্ত সময়ই পার করতে হয়েছে পর্দার আড়ালের এই নায়কদের। তাই পুরস্কার স্বরূপ এসিসি সভাপতি তাদের হাতে তুলে দিয়েছেন ৫০ হাজার ডলার। তাদের পুরস্কৃত করেছেন মোহাম্মদ সিরাজও।

আসরজুড়ে প্রায় প্রতিটি ম্যাচেই হানা দিয়েছে বৃষ্টি। কখনও এক, কখনওবা একাধিকবার। পণ্ড হয়েছে ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচও। তবে সবার মন জয় করে রিয়েল হিরোর তকমা পেয়েছেন মাঠকর্মীরা।

বৃষ্টি নামতেই কাভার হাতে মাঠে ছুঁটছেন কমলা জার্সি পরা শ’ খানেক গ্রাউন্ড স্টাফ। আবার বৃষ্টি থামতেই হন্তদন্ত হয়ে মাঠে ছুটছেন দ্রুত কাভার সরিয়ে মাঠ শুকাতে। পুরো এশিয়া কাপ জুড়ে নিয়মিত এমন চিত্রের দেখা মিলেছে শ্রীলঙ্কায়।

শ্রীলঙ্কার মাঠকর্মীরা দৈনিক পারিশ্রমিক পায় ২ হাজার থেকে ২২০০ শ্রীলঙ্কান রুপি। পরিশ্রমের তুলনায় পারিশ্রমিকটাও বেশ কমই পান পর্দার আড়ালের এই নায়করা। তবে ম্যাচ শেষে সেই নায়কদের ভুলে যাননি কর্তৃপক্ষ।

এসিসি ও শ্রীলঙ্কা ক্রিকেট তাদের ‘আনসাং হিরো’র তকমা দিয়েছে। সংস্থা দুটি ৫০ হাজার ডলার পুরস্কারও দেয় তাদের। প্রাইজমানির ৫ হাজার ডলারের পুরোটাই মাঠকর্মীদের দিয়েছেন ম্যাচসেরা মোহাম্মদ সিরাজ।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply