মিরপুরে অনুশীলন করেছে ‘অচেনা মুখের’ নিউজিল্যান্ড, দেখা মিললো শেন জার্গেনসনের

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ সামনে রেখে মিরপুরে ঐচ্ছিক অনুশীলন করেছে নিউজিল্যান্ড। সোমবার (১৮ সেপ্টেম্বর) দুই ভাগে ভাগ হয়ে অনুশীলন করেন কিউই ক্রিকেটাররা। অবশ্য সিরিজের জন্য ঘোষিত ১৫ জনের সবাই ছিলেন না আজকের ঐচ্ছিক অনুশীলনে।

আসন্ন সিরিজে দ্বিতীয় সারির দল নিয়ে টাইগারদের বিপক্ষে লড়বে বিশ্বকাপ রানার্সআপরা। চোটের কারণে বাংলাদেশ সফরে আসেননি অধিনায়ক কেন উইলিয়ামসন। তার পরিবর্তে ব্ল্যাক ক্যাপসদের নেতৃত্ব দেবেন পেসার লকি ফার্গুসন। এছাড়া, বাংলাদেশ সফরে আসেননি ব্যাটার মার্ক চ্যাপম্যান ও অলরাউন্ডার জিমি নিশাম। সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে বাংলাদেশ সিরিজ থেকে ছুটি নিয়েছেন তারা।

বিশ্বকাপের স্কোয়াডে থাকা ক্রিকেটারদের মধ্যে মাত্র ৫ জন আছেন এই সিরিজে। তাই সোমবারের অনুশীলনে একদল অচেনা-অজানা মুখের মাঝে চেনা মুখ ছিলেন শুধু ইশ সোধি। ২০১৩ সালে বাংলাদেশের মাটিতে অভিষেক হওয়া এই লেগ স্পিনার পাঁচ ওভারের মতো নেটে হাত ঘুরিয়েছেন। আসন্ন সিরিজে টাইগারদের জন্য ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন এই লেগি।

এদিন একাডেমি মাঠে স্পিনারদের বিপক্ষে অনেকটা আক্রমণাত্মক মেজাজেই দেখা গেছে কিউই ব্যাটারদের। মিরপুরের উইকেটে স্পিনাররা দাপট দেখাতে পারে, এমন ভাবনা থেকেই হয়তো কিছুটা আগ্রাসী ব্যাটিং অনুশীলন করেছেন তারা। তবে লোকাল নেট বোলারদের বিপক্ষে খানিকটা নড়বড়েই দেখা গেছে কিউই ব্যাটারদের।

অনুশীলনের এক ফাঁকে মাঠে প্রবেশ করেছিলেন বাংলাদেশের সাবেক ওপেনার শাহরিয়ার নাফিস। নিউজিল্যান্ড স্কোয়াড থেকে একজন ছুটে গিয়ে সাক্ষাৎ করেন তার সাথে। তিনি আর কেউ নন, বাংলাদেশের সাবেক বোলিং কোচ শেন জার্গেনসন। বর্তমানে নিউজিল্যান্ড ক্রিকেট দলের পেস বোলিং কোচ তিনি। মাঠে অনেকক্ষণ আলাপচারিতা করতে দেখা যায় দুজনকে।

এদিকে, নিউজিল্যান্ডের জন্য আজ ঐচ্ছিক অনুশীলন হলেও টাইগার ক্রিকেটারদের আনুষ্ঠানিক অনুশীলন শুরু হবে বুধবার (২০ সেপ্টেম্বর) থেকে। এ সিরিজে টাইগারদেরও নিয়মিত একাদশের কয়েকজনকে বিশ্রাম দেয়া হয়েছে। ২১ সেপ্টেম্বর সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল।

/এমএইচ /এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply