এশিয়া কাপের সেরা একাদশে সাকিব ছাড়াও জায়গা পেয়েছেন যারা

|

এশিয়া কাপে প্রত্যাশিত পারফরম্যান্স দেখাতে পারেনি টাইগার ক্রিকেটাররা। তবে ব্যক্তিগত পারফরম্যান্সের দিক থেকে স্বপ্রতিভ ছিলেন দেশের ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান। ফলে, ইএসপিএন ক্রিকইনফোর এশিয়া কাপের সেরা একাদশে জায়গা পেয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

এশিয়া কাপের সুপার ফোরে পাকিস্তান ও শ্রীলঙ্কার কাছে টানা দুই হারে টুর্নামেন্ট থেকে ছিটকে যায় টাইগাররা। শেষ ম্যাচে ভারতের বিপক্ষে জ্বলে ওঠেন টাইগার অধিনায়ক সাকিব। ৮০ রানের দুর্দান্ত ইনিংসে দলের হাল ধরেন তিনি। তার ওই ইনিংসের ওপর ভর করেই ভারতের বিপক্ষে জিতে টুর্নামেন্টের শেষটা রাঙায় বাংলাদেশ। 

আসরে ব্যাট হাতে ৪৩ গড়ে সাকিব মোট ১৭৩ রান করেন। এছাড়া বল হাতেও শিকার করেছেন ৩ উইকেট।

ক্রিকইনফোর ঘোষিত একাদশে সবচেয়ে বেশি সুযোগ পেয়েছে চ্যাম্পিয়ন ভারতের খেলোয়াড়েরা। ভারতের মোট ৬ ক্রিকেটার আছেন এই একাদশে। শ্রীলঙ্কা থেকে সেরা একাদশে এসেছে ৩ ক্রিকেটার। পাকিস্তান ও বাংলাদেশ থেকে একজন করে ক্রিকেটার সুযোগ পেয়েছে একাদশে।নেপাল ও আফগানিস্তানের কোনো ক্রিকেটার জায়গা পায়নি এই একাদশে।

ইএসপিএন ক্রিকইনফোর এশিয়া কাপের সেরা একাদশ:

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, কুশাল মেন্ডিস, লোকেশ রাহুল, চারিথ আসালাঙ্কা, সাকিব আল হাসান, হার্দিক পান্ডিয়া, দুনিথ ওয়েল্লালেগে, শাহিন আফ্রিদি, কুলদ্বীপ যাদব ও মোহাম্মদ সিরাজ।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply