রোনালদোর অন্যরকম চ্যাম্পিয়নস লিগ অভিষেক

|

ছবি: সংগৃহীত

ভিন্ন এক চ্যাম্পিয়নস লিগে অভিষেক হবে উয়েফা চ্যাম্পিয়নস লিগের রেকর্ড ১৪০ গোল করা ক্রিস্টিয়ানো রোনালদোর। এএফসি চ্যাম্পিয়নস লিগের ম্যাচে ইরানের ক্লাব পার্সেপোলিসের বিপক্ষে রাতে মাঠে নামবে রোনালদোর আল নাসর।

২০০৭ সালের ১০ এপ্রিল রোমার বিপক্ষে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে চ্যাম্পিয়নস লিগে প্রথম গোল করেছিলেন রোনালদো। দ্বিতীয় দফায় ম্যান ইউনাইটেডেরর জার্সিতেই ভিয়ারিয়ালের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগে শেষ গোল করেছিলেন সিআরসেভেন। দুই দফায় ম্যান ইউনাইটেডেরর জার্সিতে চ্যাম্পিয়নস লিগে ২১ গোল করেছেন রোনালদো।

তবে সিআরসেভেন সবচেয়ে বেশি সফল ছিল রিয়াল মাদ্রিদের হয়ে। ২০০৯ থেকে ১৮ এই সময়ে রিয়ালের হয়ে চ্যাম্পিয়নস লিগে লিগে ১০১ ম্যাচে করেছেন ১০৫ গোল। এই ১০ বছরে চারটি চ্যাম্পিয়নস লিগে শিরোপা জিতেছে রোনালদো। মাঝে য়্যুভেন্টাসের হয়ে আরও ১৪ গোল করেন রোনালদো। সবমিলে চ্যাম্পিয়নস লিগে রেকর্ড ১৪০ গোলের মালিক এই পর্তুগিজ তারকা। দ্বিতীয় সেরা মেসি তার চেয়ে পিছিয়ে আছেন ১১ গোলে।

সেই রোনালদো এখন নেই ইউরোপে তাই দুই মৌসুম ধরে খেলছেন না চ্যাম্পিয়নস লিগ। তবে আজ রাতে ভিন্ন এক চ্যাম্পিয়নস লিগে অভিষেক হবে রোনালদোর। আল নাসরের হয়ে উয়েফা নয় এফসি, অর্থাৎ এশিয়ান ক্লাবগুলোর চ্যাম্পিয়নস লিগে মাঠে নামছেন এই তারকা। রাতে ইরানের ক্লাব পার্সেপোলিসের মুখোমুখি হবে রোনালদোর আল নাসর।

এই ম্যাচ খেলতে রোববার ইরানের রাজধানী তেহরানে পৌঁছেছে রোনালদো ও তার দল। বিমানবন্দরে রোনালদোকে দেখতে ঢল নামে ভক্তদের। ভীর এতটাই বেশি ছিল আল নাসরের টিম বাস বের করতে হিমশিম খেতে হয়েছে নিরাপত্তা কর্মীদের। রোনালদোর দেখা পেতে বাসের পেছনে দৌঁড়েছেন শত শত ভক্ত।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply