আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রোহিঙ্গা নেতাকে কুপিয়ে খুন

|

কক্সবাজার প্রতিনিধিঃ

কক্সবাজারের উখিয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রোহিঙ্গাদের এক নেতাকে কুপিয়ে খুন করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিকাল ৫ টায় উপজেলার ঘোনার পাড়া ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ-৫৬ ব্লকে কোডেক স্কুলের সামনে এ ঘটনা ঘটে। নিহত রোহিঙ্গা নেতার নাম মোহাম্মদ আইয়ুব (৩৫)। তিনি উপজেলার ঘোনার পাড়া ১৮ নম্বর ক্যাম্পের এইচ-৫৬ ব্লকের বাসিন্দা ও ব্লকটির সাব-মাঝি ছিল।

বিষয়টি নিশ্চিত করে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আলী জানান, বিকালে ঘটনাস্থলে স্থানীয় জনৈক ব্যক্তির দোকানের সামনে কয়েকজন লোকের সঙ্গে আলাপ করছিলেন মোহাম্মদ আইয়ুব। এক পর্যায়ে ১০/১২ জন অজ্ঞাত দুর্বৃত্তরা ধারালো অস্ত্র নিয়ে তার উপর হামলে পড়ে। এসময় তাকে এলোপাতাড়ী কুপিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

তিনি আরও জানান, খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌছানোর আগেই পালিয়ে যায় দুর্বৃত্তরা। তাই কাউকে আটক করা সম্ভব হয়নি। পরে আহত আইয়ুবকে উদ্ধার ক্যাম্প সংলগ্ন স্থানীয় এক হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

প্রাথমিকভাবে পুলিশের ধারণা ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে। তবে তিনি স্থানীয়ভাবে রোহিঙ্গাদের সন্ত্রাসী সংগঠন আরসা বিরোধী কর্মকাণ্ডে জড়িত ছিল। এর জেরেও এ খুনের ঘটনা ঘটতে পারে। নিহতের মরদেহ কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে বলে জানান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আলী।
/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply