টাইগারদের বিশ্বকাপ স্কোয়াড: ১১ ক্রিকেটারের জায়গা পাকা

|

বিশ্বকাপে বাংলাদেশ দলে ১১ ক্রিকেটারের জায়গা নিশ্চিত। স্কোয়াডে থাকছেন তামিম, লিটন, শান্ত, হৃদয়, সাকিব, মুশফিক, মিরাজ, তাসকিন, হাসান, শরিফুল ও মোস্তাফিজ। এছাড়া, এশিয়া কাপে ভালো পারফর্ম করায় নাসুম আহমেদ ও শেখ মেহেদির জায়গাও অনেকটাই পাকা।

ভারত বিশ্বকাপের আগ মুহূর্তে নিজেদের ঝালাই করে নিতে দেশের মাটিতে কিইউদের বিপক্ষে সিরিজ খেলবেন টাইগাররা।তিন ম্যাচের এই সিরিজ শুরু হচ্ছে কাল বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর)। এই সিরিজে ধারাবাহিকতা দেখাতে পারলে বিশ্বকাপ স্কোয়াডে নাসুম ও শেখ মেহেদির জায়গা নিশ্চিত হবে।

নিউজিল্যান্ডের বিপক্ষে নিয়মিত বেশ কয়েকজন ক্রিকেটারকে বিশ্রামে রেখেছে বিসিবি। ফলে সুযোগ পাচ্ছেন সাইড বেঞ্চের খেলোয়াড়রা। এছাড়া, দীর্ঘদিন পর দলে ফেরা টাইগার ওপেনার তামিম ইকবালের জন্যও সেরা ছন্দে ফেরার বড় মঞ্চ এই সিরিজ। ব্ল্যাক ক্যাপসদের বিপক্ষে ভালো করলে বিশ্বকাপে তামিমকে তা বাড়তি আত্মবিশ্বাস জোগাবে

অন্যদিকে, বিশ্বকাপ স্কোয়াডে জায়গা নিয়ে অনিশ্চয়তা না থাকলেও নিউজিল্যান্ডের বিপক্ষে ভালো করার বাড়তি চেষ্টা জরুরি লিটন দাসের জন্য। বেশ কিছুদিন ধরে রান পাচ্ছেন না এই ব্যাটার।

স্কোয়াডের ১৪ ১৫ নম্বর স্পটে কে আসবে তা নিয়ে আছে দ্বিধা। এখন পর্যন্ত ব্যাকআপ ওপেনার নেবার পরিকল্পনা নেই ম্যানেজমেন্টের। তবে তানজিদ হাসান তামিম আর জাকির হাসানরা অনবদ্য কিছু করলে ভাবতে হবে নির্বাচকদের। নিউজিল্যান্ড সিরিজে ভালো করতে পারলে বিশ্বকাপ দলে ঢোকার সবচেয়ে বড় সুযোগ সৌম্য সরকারের। এই অলরাউন্ডার দলে ঢুকলে ব্যাটিংয়ের পাশাপাশি পঞ্চম পেসার নিতে হবে না।

মাহমুদুল্লাহ রিয়াদের জন্যও লাইফলাইন কিউই সিরিজ। বিশ্বকাপে সুযোগ পেতে রিয়াদের এই সিরিজে ভালো করার বিকল্প নেই। ভারতের বিপক্ষে এশিয়া কাপে দারুণ অভিষেকের পর বিশ্বকাপ দলে বিবেচনায় ছিলেন তানজিম সাকিব। তবে, ফেসবুক স্ট্যাটাস বিতর্কে কিছুটা ব্যাকফুটে এই তরুণ পেসার।

ফিনিশার হিসেবে ঘরোয়া ক্রিকেটে বেশ সুখ্যাতি রয়েছে উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান সোহানের। টি-২০ তে জাতীয় দলে প্রত্যাশা মেটাতে না পারলেও ওয়ানডেতে রেকর্ড একেবারেই ফেলে দেবার মতো নয়। চলতি সিরিজে সোহান স্বমহিমায় জ্বলে উঠলে বিশ্বকাপের টিকিট পাবার সম্ভাবনা উড়িয়ে দেয়া যাবে না।

/এনকে/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply