বিশ্বকাপ দল ঘোষণা পাকিস্তানের, জায়গা হয়নি নাসিমের

|

দীর্ঘ নাটকীয়তার পর ক্রিকেট বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান। বাবর আজমকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ইনজুরির কারণে বিশ্বকাপ দলে জায়গা হয়নি নাসিম শাহর। কাঁধের চোটের কারণে তার জায়গায় রাখা হয়েছে হাসান আলীকে।

চার পেসার নিয়ে বোলিং আক্রমণ সাজিয়েছে পাকিস্তান। হাসান ছাড়াও একাদশে আছেন পাকিস্তানের নিয়মিত পেসার শাহিন আফ্রিদি ও হ্যারিস রউফ। এর মধ্যে হ্যারিস ইনজুরিতে থাকলেও অনুশীলন শুরু করেছেন। তাদের সঙ্গে রাখা হয়েছে ডানহাতি পেসার ওয়াসিম জুনিয়রকে। আলোচনায় থাকলেও বিশ্বকাপ দলে জায়গা পাননি বাঁ-হাতি পেসার মোহাম্মদ আমির।

ব্যাটিং লাইন আপে ফখর জামান ও ইমাম উল হকের সঙ্গে তৃতীয় ওপেনার হিসেবে দলে আছেন আবদুল্লাহ শফিক। মিডল অর্ডারে বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, ইফতিখার আহমেদদের সঙ্গে রাখা হয়েছে সৌদ শাকিল ও আগা সালমানদের।

এদিকে, এশিয়া কাপে দলে থাকা ফাহিম আশরাফের জায়গা হয়নি বিশ্বকাপ স্কোয়াডে। তার বদলে দলে ঢুকেছেন উসামা মীর। শাদাব খান ও মোহাম্মদ নওয়াজদের নিয়ে গড়া স্পিন আক্রমণে যুক্ত হয়েছেন তিনি। আটটি ওয়ানডে খেলেছেন ২৭ বছর বয়সী মীর।

৬ অক্টোবর নেদারল্যান্ডের সাথে প্রথম ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করবে পাকিস্তান। এর আগে, ২৯ সেপ্টেম্বর ও ৩ অক্টোবর দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে পাকিস্তান। ২০১৬ টি-২০ বিশ্বকাপের পর এবারই প্রথম ভারত সফরে যাচ্ছে পাকিস্তান জাতীয় ক্রিকেট দল।

পাকিস্তানের বিশ্বকাপ দল:

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), ফখর জামান, ইমাম উল হক, মোহাম্মদ রিজওয়ান, আব্দুল্লাহ শফিক, আগা সালমান, ইফতিখার আহমেদ, সৌদ শাকিল, মোহাম্মদ নওয়াজ, শাহিন আফ্রিদি, হ্যারিস রউফ, হাসান আলী, উসামা মীর, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র।

/এমএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply