সোধির স্পিন বিষে পুড়ছে বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে আগে ব্যাট করতে নেমে টম ব্লান্ডেল ও শেষদিকে ইশ সোধির ক্যামিও ইনিংসের উপর ভর করে ২৫৪ রানের পুঁজি পায় নিউজিল্যান্ড। ২৫৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৯২ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। কিউই স্পিনার ইশ সোধি একাই তুলে নেন ৪ উইকেট।

শনিবার (২৩ সেপ্টেম্বর) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে ২৫৪ রান করে নিউজিল্যান্ড।২৫৫ রান তাড়া করার লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই অধিনায়ক লিটন দাসের উইকেট হারায় বাংলাদেশ। মাত্র ৬ রান করে কাইল জেমিনসনের বলে ক্যাচ দেন রাচিন রবীন্দ্রর হাতে। এরপর তামিম ইকবালের সঙ্গে তানজিদ তামিমের জুটি বেশ দ্রুতই রান যোগ করেন স্কোরবোর্ডে। ২২ গজে দুর্দান্ত প্রত্যাবর্তন করেন তামিম ইকবাল।

তবে ইনিংস বড় করতে পারেননি তানজিদ তামিম। মাত্র ১৬ রান করে সোধির বলে ক্যাচ তুলে দেন লকি ফার্গুসনের হাতে। এরপর বহুল কাঙ্ক্ষিত সৌম্য সরকার চার নম্বরে ব্যাট করতে নামেন। সুযোগ পেয়ে কাজে লাগাতে পারেননি সৌম্য। খেলেছেন কেবল দুই বল, রানের খাতা না খুলেই সোধির বলে কট এন্ড বোল্ড হয়ে সাজঘরে ফেরেন এই বাঁহাতি ব্যাটার।

এরপর ক্রিজে আসেন তাওহিদ হৃদয়। কিন্তু উইকেটে থিতু হওয়ার আগেই শোধির ঘূর্ণিতে বোল্ড য়াউট হয়ে সাজঘরে ফেরেন তিনি। আউট হওয়ার আগে ৪ রান করেন এ ডানহাতি ব্যাটার। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে চাপে পড়ে স্বাগতিকরা। মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে এরপর চাপ সামাল দেন তামিম ইকবাল। কিন্তু দলকে বিপদে ফেলে বিদায় নেন তামিম। সোধির করা লেগ স্ট্যাম্পের বল সুইপ খেলতে গিয়ে গ্লাভসে লেগে উইকেটরক্ষকের হাতে ধরা পড়েন তিনি। আউট হওয়ার আগে ৭টি চারের সাহায্যে ৪৪ রান করেন তামিম ইকবাল।

শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১০২ রান। মাহমুদউল্লাহ রিয়াদ ব্যাট করছে ২৩ রানে এবং শেখ মেহেদি ব্যাট করছেন ২ রান নিয়ে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply