বিপিএলের প্লেয়ার্স ড্রাফট চলছে

|

আগামী জানুয়ারিতে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর। আজ শনিবার (২৪ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হচ্ছে ওই আসরের প্লেয়ার্স ড্রাফট। রাজধানীর একটি হোটেলে দুপুর ১২টার দিকে শুরু হয় এই ড্রাফট। তালিকায় আছেন ৪৪৮ বিদেশি ও ২০৩ দেশি ক্রিকেটার। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ইউটিউব চ্যানেল ও ফেসবুকে পেজে প্লেয়ার ড্রাফট সরাসরি সম্প্রচার করা হচ্ছে।

আগামী বছরের ৬ জানুয়ারি থেকে ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত বিপিএলের এই আসর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এই আসরে অংশগ্রহণ করছে সাত ফ্র্যাঞ্চাইজি। বিভিন্ন ক্যাটাগরি থেকে প্লেয়ার কিনে দল সাজাবে ফ্র্যাঞ্চাইজিগুলো।

‘এ’ ক্যাটাগরিতে আছেন মুশফিকুর রহিম। ড্রাফটে তার দাম নির্ধারণ করা হয়েছে ৮০ লাখ টাকা। ‘বি’ ও ‘সি’ ক্যাটাগরির মূল্য ধরা হয়েছে ৫০ ও ৩০ লাখ টাকা। ‘ডি’ ক্যাটাগরির পারিশ্রমিক ধরা হয়েছে ২০ লাখ টাকা।

সবচেয়ে বেশি ৭৫ জন ক্রিকেটার আছেন ‘ই’ ক্যাটাগরিতে। এই ক্যাটাগরিতে থাকা ক্রিকেটারদের মূল্য ১৫ লাখ টাকা। ‘এফ’ ক্যাটাগরিতে থাকা ক্রিকেটারদের পারিশ্রমিক ১০ লাখ টাকা। এই ক্যাটাগরিতে আছেন ২৯ জন।

৪৫ জনকে নিয়ে গড়া ‘জি’ ক্যাটাগরির ক্রিকেটারদের পারিশ্রমিক হবে ৫ লাখ টাকা। ৪৪৮ জন বিদেশি ক্রিকেটারের মধ্যে ‘এ’ তে আছেন ১৮ জন, ‘বি’তে আছেন ১৬ জন, ‘সি’তে আছেন ৬০ জন। ক্যাটাগরি ‘ডি’ ও ‘ই’ তে জায়গা হয়েছে যথাক্রমে ৯৭ ও ২৫৫ জন ক্রিকেটারের।

/এমএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply