মাদ্রিদ ডার্বিতে মোরাতার জোড়া গোলে অ্যাটলেটিকোর জয়

|

ছবি: সংগৃহীত

লা লিগায় চলতি মৌসুমে প্রথম মাদ্রিদ ডার্বিতে অ্যাটলেটিকোর বিপক্ষে পাত্তাই পায়নি রিয়াল মাদ্রিদ। আলভারো মোরাতার জোড়া গোলে রিয়াল মাদ্রিদকে ৩-১ গোলে হারিয়েছে দিয়েগো সিমিওনির দল।

রোববার (২৪ সেপ্টেম্বর) রাতে স্তাদিও মেট্রোপলিটানো স্টেডিয়ামে রিয়াল মাদ্রিদকে আতিথ্য দেয় অ্যাটলেটিকো মাদ্রিদ। সম্প্রতি সময়ে রিয়ালের দাপুটে ফুটবল, জুড বেলিংহামের উড়ন্ত ফর্ম এগিয়ে রেখেছিল রিয়ালকেই। সঙ্গে শেষ ১৪ ডার্বিতে অ্যাটলেটিকোর এক জয়, আত্মবিশ্বাসের দিক থেকেও এগিয়ে ছিল রিয়াল। তবে ম্যাচে দেখা গেলো ভিন্ন এক রিয়ালকে।

ম্যাচের শুরুতেই স্বাগতিকদের এগিয়ে দেন রিয়ালের ‘ঘরের ছেলে’ আলভারো মোরাতা। ম্যাচের ৪ মিনিটে আলভারো মোরাতার হেডারে লিড নেয় অ্যাটলেটিকো। ১১ মিনিটে গ্রিজমানের কর্নার থেকে গিমেনেজ গোল করার দারুণ এক সুযোগ নষ্ট করেন। সেই আক্ষেপের কারণেই কিনা খানিক পর নিজেই গোল করে বসেন ফ্রেঞ্চ এই তারকা। এবারও লেফট উইং দিয়ে আক্রমণ উঠে। লিনোর রিভার্স পাস থেকে এবার বক্সে ক্রস পাঠান সাউল। আর সেই ক্রসে আলতো হেডে রিয়াল গোলরক্ষক কেপাকে পরাস্ত করেন গ্রিজমান। 

ছবি: সংগৃহীত

ম্যাচের ৩৫ মিনিটে মিডফিল্ডার টনি ক্রুসের দারুণ শটে ব্যবধান কমায় রিয়াল। প্রথমার্ধের শেষ মিনিটে রিয়াল আরও একটি গোল করলে অফসাইডের ফাঁদে পড়ে তা বাতিল হয়। ২-১ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় লস ব্লাঙ্কোসরা।

দ্বিতীয়ার্ধের এক মিনিট যেতে না যেতেই আরও একটি গোল হজম করে বসে রিয়াল। এবারও অ্যাটলেটিকোকে আনন্দে ভাসান রিয়ালের সাবেক স্ট্রাইকার মোরাতা। ম্যাচে ৩-১ গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। অ্যাটলেটিকো তিনটি গোলই পেয়েছে দুর্দান্ত তিনটি হেড থেকে।

ছবি: সংগৃহীত

ম্যাচে বাকি সময় বেশ কিছু আক্রমণ করলেও, মানসম্মত স্ট্রাইকার না থাকার অভাবটা হাড়ে হাড়ে টের পায় লস ব্লাঙ্কোসরা। ৩-১ এর জয় পায় অ্যাটলেটিকো। মৌসুমে রিয়াল মাদ্রিদের প্রথম পরাজয় এটি। এই হারে বার্সার কাছে লিগের শীর্ষস্থান হাতছাড়া হয়েছে কার্লো আনচেলত্তির দলের। ৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে অবস্থান করছে অ্যাটলেটিকো।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply