শ্রীলঙ্কাকে হারিয়ে সোনা জিতলো ভারতের মেয়েরা

|

ছবি: সংগৃহীত

এশিয়ান গেমসে নারীদের ক্রিকেটে শ্রীলঙ্কাকে হারিয়ে স্বর্ণ জিতেছে ভারত। আগে ব্যাট করে ৭ উইকেটে ১১৬ রানে থামে ভারত। ১১৭ রানে লক্ষ্যে ব্যাট করতে নেমে তিতাস সাধুর বোলিং তোপে ৮ উইকেট হারিয়ে ৯৭ রানে থামে লঙ্কানদের ইনিংস। ফলে ১৯ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে হারমানপ্রীত কৌরের দল।

সোমবার (২৫ সেপ্টেম্বর) হাংজুর ঝিলং ইউনিভার্সিটি অব টেকনোলজি ক্রিকেট ফিল্ডে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতীয় দলের অধিনায়ক হারমানপ্রীত কৌর। নিষেধাজ্ঞা কাটিয়ে এই ম্যাচে অধিনায়ক হিসেবে ফেরেন তিনি। আগে ব্যাট করতে নেমে শেফালি ভার্মাকে (৯) শ্রীলঙ্কা দ্রুত ফেরালেও ওপেনার স্মৃতি মান্ধানা (৪৬) ও জেমিমাহ রদ্রিগেজ (৪২) ভারতকে শক্ত অবস্থানে নেন। তাদের জুটি ছিল ৭৩ রানের। শেষ দিকে লঙ্কান বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৭ উইকেটে ১১৬ রানে থামে ভারত। শ্রীলঙ্কার হয়ে ২১ রানে ২ উইকেট নেন ইনোকা রানাভেরে।

১১৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২ ওভারে কোনো উইকেট না হারিয়ে ১২ রান তুলে ভালো শুরু পেয়েছিল শ্রীলঙ্কার মেয়েরা। তৃতীয় ওভারে বোলিংয়ে এসে প্রথম ডেলিভারিতেই তিতাস ফিরিয়েছেন লঙ্কান ওপেনার আনুষ্কা সঞ্জীবনীকে। দুই বল পর তিনে নামা ভিষ্মী গুনারত্নেকেও আউট করে শ্রীলঙ্কাকে পাল্টা চাপে ফেলেন তিতাস। নিজের পরের ওভারে তুলে নেন লঙ্কান অধিনায়ক ও তারকা ব্যাটার চামারি আতাপাত্তুকেও। ভালো শুরু পাওয়া শ্রীলঙ্কা ৪.২ ওভারের মধ্যে ১৪ রানে ৩ উইকেট হারিয়ে ম্যাচ থেকে তখনই ছিটকে পড়ার পথে ছিল।

এরপরও শ্রীলঙ্কার ইনিংস ১০০ রানের কাছাকাছি গিয়েছে চতুর্থ উইকেটে হাসিনি পেরেরা ও নীলাক্ষী ডি সিলভার ৩৬ রানের জুটি এবং রানাসিংহে ও ডি সিলভার ২৮ রানের জুটিতে ভর করে। হাতে ৬ উইকেট রেখেও জয়ের জন্য শেষ ৫ ওভারে ৪৩ রানের সমীকরণ মেলাতে পারেনি শ্রীলঙ্কা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply