ইনজুরির কারণে বিশ্বকাপ দলে রাখা হয়নি তামিমকে: নান্নু

|

তিন নির্বাচক। ছবি: সংগৃহীত

ইনজুরির কারণে বিশ্বকাপ দলে রাখা হয়নি তামিম ইকবালকে। এমনটাই জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। রাতে বিসিবির ফেসবুক পেজ ও ইউটিউবে একটি ভিডিও পোস্ট করা হয়। সেখানে বিশ্বকাপে বাংলাদেশের জার্সি উন্মোচন করে দলে সুযোগ পাওয়া খেলোয়াড়েরা। তবে দলে নেই ওপেনার তামিম ইকবাল।

নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ম্যাচ শেষে বিশ্বকাপের দল নিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। তিন নির্বাচক উপস্থিত ছিলেন সেখানে। তামিম ইকবালের দলে না থাকা প্রসঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, আপনারা তো এবারের বিশ্বকাপের দলটা এরই মধ্যে পেয়ে গেছেন। তামিম ইকবালের অনেকদিন ধরেই ইনজুরি নিয়ে চিন্তা আছে। নিউজিল্যান্ড সিরিজের পর সব কিছু বিবেচনা করে সবাই আলোচনা করেই এ সিদ্ধান্ত নেয়া। বিশ্বকাপ অনেক দিনের ব্যাপার। অনেক ম্যাচ আছে।

নান্নু আরও বলেন, তামিম অন্যতম সেরা প্লেয়ার। কিন্তু চোটের দুশ্চিন্তা থাকলে নিজেকে মেলে ধরা কঠিন। মেডিকেলের সঙ্গে আলোচনা করেছি, নিজেদের মধ্যে আলোচনা করেছি। এটা আগেই বলেছি, এখন দল ঘোষণা করা হয়েছে। ম্যানেজম্যান্টের মধ্যে কী আলোচনা হয়, সেটা সংবাদ সম্মেলনে ডিসক্লোজ করবেন না বলে জানিয়েছেন তিনি।

সাকিব আল হাসানের নেতৃত্বে ঘোষণা করা ১৫ সদস্যের দলে জায়গা হয়েছে অনেকদিন ধরে আলোচনায় থাকা মাহমুদউল্লাহ রিয়াদের। এ প্রসঙ্গে প্রধান নির্বাচক বলেন, আগেই বলেছি, বিশ্বকাপের আগে যে কোনো খেলোয়াড়কে যে কোনো সিরিজে দেখব। ও আমাদের পরিকল্পনাতেই ছিল। নিউজিল্যান্ড সিরিজে দেখেছি।

বিশ্বকাপের দল ঘোষণা করতে এতো বিলম্ব কেন, এ প্রসঙ্গে হাবিবুল বাশার বলেন,
আমাদের সঙ্গে কী হয়েছে, সেটা তো আমাদের সঙ্গের ব্যাপার। দল নির্বাচন করতে যখন বসি, সুস্থ-সবল তামিমকে পেতে অপেক্ষা করেছি আমরা। এটা নিয়ে আমাদের শেষ মুহূর্ত পর্যন্ত ভাবতে হয়েছে। তাই দেরি হয়েছে।

মঙ্গলবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বিসিবি কার্যালয়ে এসেছিলেন মাশরাফি বিন মুর্তজা। তিনি কেন এসেছিলেন, সে প্রশ্নের জবাবে আরেক নির্বাচক আব্দুর রাজ্জাক জানান, আসলে মাশরাফি কিন্তু দল নির্বাচন করতে আসেননি। তিনি বিসিবি প্রেসিডেন্টের সঙ্গে কথা বলতে এসেছেন হয়তোবা। এটা আমরা জানিও না। খেলোয়াড় হিসেবে তিনি আসতেই পারেন।

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড:
সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত (সহ-অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান তামিম, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, তানজিম হাসান সাকিব।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply