রাষ্ট্রের আত্মা ধ্বংস করে দিয়েছে আওয়ামী লীগ: মির্জা ফখরুল

|

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রাষ্ট্রের আত্মা ধ্বংস করে দিয়েছে জবরদখলকারী এই সরকার। বুধবার (২৭ সেপ্টেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবে আ স ম হান্নান শাহর মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভায় এমন মন্তব্য করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, দেশের অবস্থা ভয়াবহ। শুধু বিএনপি নয়, পুরো জাতি বিপদগ্রস্ত বলেও জানান তিনি। বলেন, সরকারের বিরুদ্ধে কেউ কথা বললে তুলে নেয়ার হুমকি দেয়া হয়। মানুষের অধিকার কেড়ে নিয়ে গণতন্ত্রের বিরুদ্ধে অবস্থান করায় বাংলাদেশ ভিসানীতির আওতায় পড়েছে। ভিসানীতির জন্য সম্পূর্ণ দায় এই আওয়ামী লীগ সরকারের।

মির্জা ফখরুল বলেন, এই সরকার গায়ের জোরে হত্যা করে গুম করে ক্ষমতায় টিকে থাকতে চায়। আমরা এখন দেখছি যে, ভিসানীতির মধ্যে এমন এমন সব মানুষ পড়ে যাচ্ছে– সাংবাদিকরা পড়বেন, ব্যবসায়ীরা পড়বেন, রাজনীতিবিদরা পড়বেন, বিচারকরা পড়বেন, প্রশাসনের লোকেরা পড়বেন, আইনশৃঙ্খলার লোকেরাও পড়বেন। তাহলে বাদ থাকছে কে?

এই অবস্থার মধ্যে কেন পড়তে হলো, এমন প্রশ্ন রাখেন বিএনপি মহাসচিব। কেন আমাদের জাতিকে এরকম ভয়াবহ পরিস্থিতির মধ্যে থাকতে হবে, সে ব্যাপারেও প্রশ্ন তোলেন বিএনপি মহাসচিব। নিজেদের স্বার্থে ক্ষমতায় থাকতে আওয়ামী লীগ গোটা জাতিকে জিম্মি করে ফেলেছে বলেও অভিযোগ করেন ফখরুল।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply