‘অধিনায়ক হিসেবে সাকিবই পারতো তামিমকে একটা মেসেজ দিতে’

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপে অংশগ্রহণকারী দেশগুলো যখন মাঠের খেলা নিয়ে মত্ত, সেখানে বাংলাদেশ তার ভিন্ন রেখাতে অবস্থান করছে। দেশের ক্রিকেটে মাঠের খেলার থেকে মাঠের বাইরে আলোচনা-সমালোচনা নিয়ে ব্যস্ত। বিতর্কের প্রধান কারণ দেশসেরা ওপেনার তামিম ইকবালকে বিশ্বকাপ দলে না রাখা। এবার এই বিষয়ে সরাসরি নিজের মতামত তুলে ধরেছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

বৃহস্পতিবার (২৮ আগস্ট) রাত ৮টার দিকে নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে একটি ভিডিও বার্তা পোস্ট করেন বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সবচেয়ে সফল এ অধিনায়ক।

এক পর্যায়ে ভিডিওতে মাশরাফী বলেন, যে ঘটনাগুলো ঘটছে সেই ক্ষেত্রে প্রথম ম্যাচ খেলা নিয়ে বা ব্যাটিং অর্ডার একটু পরে নিয়ে সেটা কথা যদি বলতেই হয় বা যেকোনো আলোচনা শুরু হয়ে গেছে সেই ক্ষেত্রে আমার কাছে মনে হয় সাকিব যেহেতু অধিনায়ক হয়ে গেছে সেই ক্ষেত্রে সাকিব নিজেই ব্যক্তিগতভাবে তামিমকে একটা মেসেজ দেয়া বা কল করলে কিন্তু আজকে এই আলোচনার জন্ম হতো না আমার কাছে মনে হয়।

তিনি আরও বলেন, সেটা যদি নেগেটিভও হতো কিছু তাও তাদের দু’জনের ভেতরে থেকে জিনিসটা শেষ হয়ে যেতো। এতো আলোচনায় আসতো না। আমার কাছে মনে হয় অধিনায়ক হিসেবে সাকিবই পারতো তামিমকে একটা মেসেজ দিতে বা এক মিনিট ফোনে কথা বলতে যে আমার এই পরিকল্পনা আছে এটা নিয়ে তোর সাথে পরে আলোচনা করব। আমার কাছে মনে হয় পুরো জিনিসটা এখানে চাপা পড়ে যেতো।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply