একটি সেতুর অপেক্ষায় ৫২ বছর

|

টাঙ্গাইলে একটি সেতুর জন্য ৫২ বছর ধরে অপেক্ষা করছেন তিন উপজেলার কয়েক লাখ মানুষ। বংশাই নদের উপর একটি ব্রিজের মাধ্যমে সংযুক্ত হতে পারবে টাঙ্গাইলের সখীপুর, বাসাইল ও কালিহাতী উপজেলা। অথচ কাজের বদলে কেবল প্রতিশ্রুতি নিয়েই দিন কাটছে লাখো মানুষের।

বংশাই নদের দুইপাড়ে রয়েছে অন্তত ২৫টি গ্রাম। এসব গ্রামবাসীর যাতায়াতের একমাত্র ভরসা হলো নৌকা। সেই নৌকাও পাওয়া যায় না সবসময়। কাউলজানী পুরান বাজার ঘাট এলাকায় সেতু না থাকায় দুর্ভোগ নিয়েই হাজারো মানুষকে প্রতিদিন পারাপার হতে হয়। ৫০০ গজ প্রশস্ত নদীপথ এড়াতে হলে ঘুরতে হচ্ছে প্রায় ৩০ কিলোমিটার সড়ক।

কাউলজানী ঘাটের দুইপাশে রয়েছে দুটি উচ্চ বিদ্যালয়, চারটি প্রাথমিক স্কুলসহ বেশকিছু শিক্ষাপ্রতিষ্ঠান। এছাড়া পাঁচটি সাপ্তাহিক হাট আর হাসপাতালে যাওয়া আসা করতে হয় বাসিন্দাদের। স্থানীয়রা বলছেন, একটি সেতুর হলে লাখো মানুষ উপকৃত হবে। সেই সাথে এসব এলাকার সমৃদ্ধি ও সম্ভাবনাও বাড়বে।

অবশ্য এ নিয়ে পুরনো আশ্বাসবানী নতুন করে শোনালেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারি প্রকৌশলী ফরিদ আহমেদ। তিনি বলেন, সখীপুর থেকে ব্রিজের প্রকল্পের জন্য প্রস্তাব দেয়া হয়েছে। প্রস্তাব পাস হলেই আমরা কাজ শুরু করতে পারবো।

প্রতিশ্রুতি নয় সেতুটি বাস্তবায়নের মাধ্যমে ৫ দশকেরে আক্ষেপ ঘোচানোর দাবি স্থানীয়দের।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply