১৫ ছাত্রসংগঠনের সমন্বয়ে ‘ফ্যাসিবাদবিরোধী ছাত্র ঐক্য’র আত্মপ্রকাশ

|

‘ফ্যাসিবাদবিরোধী ছাত্র ঐক্য’ নামের নতুন একটি ছাত্রজোট আত্মপ্রকাশ করেছে। শুক্রবার (২৯ সেপ্টেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত সভায় এই ছাত্রজোটের ঘোষণা দেয়া হয়েছে।

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, সাইবার নিরাপত্তা আইন বাতিল, খালেদা জিয়ার মুক্তিসহ ৯ দফা দাবি নিয়ে ১৫টি ছাত্র সংগঠনের সমন্বয়ে গঠিত হয়েছে নতুন এই ছাত্রজোট।

অনুষ্ঠানে জোটটির নেতারা আওয়ামী লীগ সরকারের পদত্যাগ দাবি করে বলেন, ক্ষমতাসীনদের অধীনে সুষ্ঠু-অবাধ নির্বাচন হবে না। ভোটাধিকার, সন্ত্রাস-দখলমুক্ত নিরাপদ ক্যাম্পাস, সার্বজনীন শিক্ষা ব্যবস্থা এবং গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করবে ‘ফ্যাসিবাদবিরোধী ছাত্র ঐক্য’।

ফ্যসিবাদবিরোধী ছাত্র ঐক্য জোটের ১৫টি সংগঠন হলো— জাতীয়তাবাদী ছাত্রদল, ছাত্র ফেডারেশন, ছাত্র অধিকার পরিষদ, ছাত্রলীগ (জেএসডি), গণতান্ত্রিক ছাত্র দল (এলডিপি), নাগরিক ছাত্র ঐক্য, জাগপা ছাত্রলীগ, ছাত্র ফোরাম (গণফোরাম, মন্টু), ভাসানী ছাত্র পরিষদ, জাতীয় ছাত্র সমাজ (কাজী জাফর), জাতীয় ছাত্র সমাজ (বিজেপি-পার্থ), জাগপা ছাত্রলীগ (খন্দকার লুৎফর), ছাত্র জমিয়ত বাংলাদেশ, বিপ্লবী ছাত্র সংহতি এবং রাষ্ট্র সংস্কার আন্দোলন।

তিন জনকে ফ্যাসিবাদবিরোধী ছাত্র ঐক্যের সমন্বয়ক নির্বাচিত করা হয়েছে। তারা হলেন— ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান, ছাত্র ফেডারেশনের সভাপতি মশিউর রহমান রিচার্ড ও ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব।

এছাড়া, ছাত্র সংগঠনগুলোর কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকরা কেন্দ্রীয় সমন্বয় পরিষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন। আর মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করবেন ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply