প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে আজ মাঠে নামছে বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। সোমবার (২ অক্টোবর) গুয়াহাটিতে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে খেলা। এ ম্যাচকে ঘিরেও তৈরি হয়েছে বৈরি আবহাওয়ার শঙ্কা।

একই ভেন্যুতে প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে পাওয়া ৭ উইকেটের সহজ জয় স্বস্তি এনেছে টাইগার শিবিরে। ঐ ম্যাচে ইনজুরির কারণে খেলতে পারেননি সাকিব আল হাসান। দুটি প্রস্তুতি ম্যাচেই বিশ্রামে থাকবেন সাকিব, এটা আগে থেকে নেয়া সিদ্ধান্ত। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচটিও তাই মিস করবেন তিনি। আশা করা হচ্ছে, ৭ অক্টোবর বিশ্বকাপে টাইগারদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামতে পারবেন অধিনায়ক।

এই ম্যাচকে সামনে রেখে রোববার ছিল বাংলাদেশ দলের অনুশীলন। ব্যাটিং অনুশীলন করতে গিয়ে মাহমুদউল্লাহ হাতে সামান্য ব্যথা পেলেও গুরুতর কিছু নয় বলে জানা গেছে। প্রস্তুতি ম্যাচ শেষে মঙ্গলবার (৩ অক্টোবর) বাংলাদেশ দল যাবে ধর্মশালায়। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলবে সেখানে। তবে সাকিব যাবেন আহমেদাবাদে, বিশ্বকাপ ফটোসেশন ও সংবাদ সম্মেলনে অংশ নিতে।

বাংলাদেশ-ইংল্যান্ড ২৪ ওয়ানডেতে মুখোমুখি হয়েছে, যেখানে টাইগারদের জয় ৫ ম্যাচে। আর বিশ্বচ্যাম্পিয়নদের জয় ১৯টিতে। এখন পর্যন্ত হয়ে যাওয়া পাঁচটি প্রস্তুতি ম্যাচের দুটি শেষ হতে পেরেছে মাত্র, বাকি তিনটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়।

সোমবার গুয়াহাটিতে ২৫-৩৩ ডিগ্রি তাপমাত্রা থাকার কথা। তবে এটা অনুভব হতে পারে আরও বেশি। এই তাপমাত্রার মধ্যেও আবহাওয়ার পূর্বাভাস বলছে, আকাশ মেঘলা থাকবে। বজ্রপাতের সঙ্গে ভারি বৃষ্টিপাতের আশঙ্কাও রয়েছে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply