জিততে হলে ৪০০ রান করতে হবে পাকিস্তানকে: রমিজ রাজা

|

ছবি: টুইটার

এশিয়া কাপে দুর্দান্ত শুরু করেও শেষ পর্যন্ত ব্যর্থতাই সঙ্গী হয়েছিল পাকিস্তানের। সেই ধারাবাহিকতায় বিশ্বকাপ শুরুর আগে আরও একটি ধাক্কা খেয়েছে দলটি। ৩৪৫ রান করেও প্রস্তুতিমূলক ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হারতে হয়েছে ৫ উইকেটে। ওয়ার্ম আপ ম্যাচ হলেও দলের এমন হারে চটেছেন দেশটির সাবেক অধিনায়ক রমিজ রাজা। তিনি মনে করেন, জয়ের অভ্যাস তৈরি করাটা দলের জন্য বেশ গুরুত্বপূর্ণ।

রমিজ রাজা বলেন, আমি জানি, এটা শুধুই একটা প্রস্তুতিমূলক ম্যাচ ছিল। তবে জয়ের মধ্যে থাকার অভ্যাসটা তৈরি করা বেশ জরুরি। আমার মনে হচ্ছে, হারার অভ্যাস করে ফেলেছে পাকিস্তান। প্রথমে এশিয়া কাপে ব্যর্থতা, এবার ৩৪৫ রান করেও হেরেছে তারা।

কিউইদের বিপক্ষে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে ৬ বোলার ব্যবহার করেন অধিনায়ক বাবর আজম। এতে ব্যাটারদের ওপর চাপ তো তৈরিই হয়নি বরং সব বোলারের ইকনোমি রেট ছিল সাড়ে ছয়ের বেশি। এমন ধারবাহিকতা চলতে থাকলে ব্যাটারদের ৪০০ রান করতে হবে বলে মনে করেন রমিজ রাজা।

পাকিস্তানের সাবেক অধিনায়ক বলেন, ভারতের উইকেট সবসময় এমনই থাকে। বোলাররা যদি এমন ব্যর্থতার পরিচয় দেয়, তাহলে ব্যাটারদের ৪শ রান করতে হবে। কৌশলে পরিবর্তন আনার পাশাপাশি ঝুঁকি নেয়া শিখতে হবে পাকিস্তানকে। তবে আমার মনে হয়, রক্ষণাত্মক কৌশলকেই ধারণ করছে বাবরের দল।

৩ অক্টোবর হায়দ্রাবাদে অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে পাকিস্তান। এই ভেন্যুতেই নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাবর আজমের দল।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply