কিছু রাষ্ট্রদূতের আচরণে মনে হয় তারা বিএনপির প্রতিনিধি: তথ্যমন্ত্রী

|

ছবি: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

কয়েকটি দেশের রাষ্ট্রদূতদের আচরণ দেখে মনে হচ্ছে তারা বিএনপির প্রতিনিধিত্ব করছেন। এমন অভিযোগ করেছেন, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, দেশে-বিদেশে যারা মানবাধিকারের ধ্বজাধারী তারা বিএনপির সন্ত্রাস আর নিষ্ঠুরতা চোখে দেখে না।

সোমবার (২ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবে ‘মায়ের কান্না’ নামক সংগঠনের এক মানববন্ধনে যোগ দিয়ে এ মন্তব্য করেন মন্ত্রী। তিনি বলেন, জিয়াউর রহমান আর বিএনপির বর্বরতা, মানবাধিকার হরণ, নিষ্ঠুরতা, আগুন সন্ত্রাসে যারা মারা গেছেন, তাদের কান্না চোখে পড়ছে না বিদেশিদের।

হাছান মাহমুদের অভিযোগ, কিছু কিছু রাষ্ট্র মানবাধিকারকে এখন অস্ত্র হিসেবে ব্যবহার করছে। মন্ত্রী বলেন, যারা গণতন্ত্র শিক্ষা দিতে চায়, তাদের অনেক দেশেই গণতন্ত্র নেই। আগামী জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও আন্তর্জাতিকভাবে গ্রহণযোগ্য হবে বলেও আশার কথা জানান হাছান মাহমুদ।

এ সময় মায়ের ডাকের সাথে সংহতি জানান সাবেক প্রতিমন্ত্রী তারানা হালিমসহ অনেকে। তারা বলেন, তুচ্ছ বিষয়েই সরকারের বিপক্ষে বিবৃতি দিয়ে থাকে বিভিন্ন দেশ। কিন্তু জিয়াউর রহমান এবং বিএনপির বর্বরতা, মানবাধিকার হরণ, জ্বালাও পোড়াও নিয়ে, তাদের কোনো বিবৃতি নেই।

গণমাধ্যমের ওপর নিষেধাজ্ঞা ইস্যুতে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের বক্তব্যের সমালোচনা করেন তারানা হালিম। প্রশ্ন তোলেন, দেশগুলোর নিরপেক্ষতা নিয়ে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply