বৃষ্টির হানায় বন্ধ বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচ

|

বৃষ্টির কারণে বন্ধ রয়েছে বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যকার বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচটি। বাংলাদেশের ইনিংসের ৩০ ওভার খেলা শেষে বৃষ্টি হানা দেয়। তার আগে বাংলাদেশ ৫ উইকেট হারিয়ে ১৫৩ রান সংগ্রহ করেছে। মেহেদী হাসান মিরাজ ৬০ রানে এবং তাওহিদ হৃদয় ৫ রানে অপরাজিত আছেন।

এর আগে ভারতের গোয়াহাটি বারসাপারা ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে ব্যাটিংয়ে নেমে শুরুতেই লিটন দাস ও নাজমুল হোসেন শান্তর উইকেট হারায় বাংলাদেশ। ইনিংসের ২ দশমিক এক বলের সময় রিস টপলির বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন লিটন। তার আগে ৬ বলে করেন ৫ রান তিনি।

পঞ্চম ওভারের শেষ বলে টপলির দ্বিতীয় শিকার হন এই ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দেয়া শান্ত। ১০ বলে ২ রানে থার্ড ম্যানে দাঁড়ানো অ্যাটকিনসনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। বাংলাদেশ ২৬ রানেই হারায় দুই উইকেট।

সেখান থেকে তামিম-মিরাজ জুটি দলকে টেনে তোলেন। তবে ব্যক্তিগত অর্ধশতকের মাত্র ৫ রান দূরে থেকে মার্ক উডের বলে বোল্ড হয়ে ফেরেন ওপেনার তানজিদ হাসান তামিম। ৪৪ বলে ৪৫ রানের ইনিংসটি ৭ চার ও এক ছক্কায় সাজান তামিম। বিদায়ের আগে মেহেদী হাসান মিরাজের সঙ্গে গড়েন ৫২ রানের জুটি।

তবে এই ম্যাচে রান পাননি অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিম। আদিল রশিদের বলে বোল্ড হওয়ার আগে করেন ১৫ বলে মাত্র ৮ রান। ভালো শুরুর আভাস দিয়েও বেশিক্ষণ টিকতে পারেননি আরেক অভিজ্ঞ ব্যাটার মাহমুদউল্লাহ রিয়াদ। ২১ বলে একটি করে চার ও ছক্কায় ১৮ রানে আদিল রশিদের বলে লিভিংস্টোনের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন তিনি।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply