চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের দ্বিতীয় রাউন্ড শুরু, রাতে মাঠে নামছে রিয়াল

|

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের দ্বিতীয় রাউন্ডের খেলা শুরু হচ্ছে আজ (৩ অক্টোবর)। রাত একটায় রয়েছে কয়েকটি বড় ম্যাচ। এর মধ্যে রিয়াল মাদ্রিদ, বায়ার্ন মিউনিখ, আর্সেনাল ও ম্যানচেষ্টার ইউনাইটেডের খেলাও রয়েছে।

রাতের সব চেয়ে হাই ভোল্টেজ ম্যাচ ‘সি’ গ্রুপে। যেখানে ইতালিয়ান চ্যাম্পিয়ন নাপোলির আতিথ্য নেবে চ্যাম্পিয়ান্স লিগের সবচেয়ে সফল দল রিয়াল মাদ্রিদ। দলীয় শক্তি, রেকর্ড, ফর্ম সবকিছুর বিচারে নাপোলির চেয়ে এগিয়ে রিয়াল। তবে ইনজুরিতে দলের মূল দুই ডিফেন্ডার এলডার মিলিতাও এবং ডেভিড আলাবাকে পাবে না স্প্যানিশ ক্লাবটি। লম্বা ইনজুরিতে দীর্ঘদিন থেকে মাঠের বাইরে রয়েছে গোলরক্ষক থিবো কোর্তায়া।

অন্যদিকে গত মৌসুটা স্বপ্নের মতো কেটেছিলো নাপোলির। তবে এই মৌসুমে পুরনো ছন্দ কিছুটা হারিয়েছে দলটি। সবশেষ ৬ ম্যাচে তাদের তিন জয় বলছে সে কথাই। রিয়ালের বিপক্ষে নাপোলির জয়ের সবচেয়ে বড় অস্ত্র হতে পারেন স্ট্রাইকার ভিক্টোর ওসেমিন। তবে লস ব্লাঙ্কোসদের বিপক্ষে নাপোলির রেকর্ড মোটেও ভালো নয়। প্রতিযোগিতামূলক ম্যাচে কখনোই রিয়ালকে হারাতে পারেনি তারা।

‘এ’ গ্রুপের ম্যাচে এফসি কোপের হেগেনের বিপক্ষে লড়বে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ। আক্রমনাত্মক ফুটবল খেলতে পটু ভাবারিয়ানরা এই মৌসুমে ফিরে পেয়েছে পুরনো ছন্দ। ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেইন দলে যুক্ত হওয়ায় আক্রমণভাগে শক্তি বেড়েছে দলটির।

একই গ্রুপের আরেক ম্যাচে টার্কিশ ক্লাব গালাতাসারায়ের বিপক্ষে মাঠে নামবে প্রথম ম্যাচে বায়ার্নের কাছে হারের স্বাদ পাওয়া ম্যানচেস্টার ইউনাইটেড। তবে গালাতাসারায়ের বিপক্ষে শক্তি ও সামর্থ্যে বেশ এগিয়ে ম্যানচেস্টার। তাই বড় জয়ের আশা টেন হাগের দলের। এই ম্যাচ দিয়ে ম্যানইউর হয়ে প্রত্যাবর্তন করবেন ব্রাজিলিয়ান উইঙ্গার অ্যান্টনি। সাবেক বান্ধবীর করা নির্যাতনের অভিযোগে লম্বা সময় খেলার বাইরে ছিলেন তিনি।

অন্যদিকে, ‘বি’ গ্রুপে ফ্রান্সের ক্লাব লাঁসের বিপক্ষে নামবে আর্সেনাল। নিজেদের প্রথম ম্যাচে পিএসজিভে ৪ গোলে বিধ্বস্ত করে চ্যাম্পিয়ন্স লিগে দারুণ প্রত্যাবর্তন করেছিলো আর্সেনাল। শক্তিমত্তায় এগিয়ে থাকা গানারদের বিপক্ষে লাঁস কী করে সেটাই দেখার। পুরনো ইনজুরিতে আর্সেনাল ডিফেন্ডার টিম্বার ও মিডফিল্ডার পার্টে এই ম্যাচ মিস করবেন।

এছাড়াও ‘ডি’ গ্রুপের ম্যাচে রাতে লড়বে ইন্টার মিলান-বেনফিকা। আর ‘ই’ গ্রুপে স্প্যানিশ জায়ান্ট অ্যাটলেটিকো মাদ্রিদ মুখোমুখি হবে ফিওনর্ডের।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply